NATIONAL
Class activities in government primary schools will continue from April 28 but pre-primary classes will remain close || সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম ২৮ এপ্রিল থেকে চলমান থাকবে তবে প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম বন্ধ থাকবে
সংবাদ সংক্ষেপ
উত্তরপূর্বর কম্পিউটার অপারেটর হত্যামামলায় এক আসামি গ্রেফতার মৌলভীবাজারে ৫ বছরের সাজার কারণে চেয়ারম্যান পদে প্রার্থিতা বাতিল ইপিআই কর্মসূচির লক্ষ্য শিশুদের অকালমৃত্যু ও পঙ্গুত্ব রোধ : মেয়র আনোয়ারুজ্জামান সিলেট চেম্বারের সাব-কমিটিতে নাম অন্তর্ভুক্তির জন্যে আবেদনপত্র আহবান সুনামগঞ্জে সড়কে চলাচলকারীদের মাঝে পানি ও ওরস্যালাইন বিতরণ মেয়র-কাউন্সিলর দ্বন্দ্বে বিশ্বনাথে সংঘর্ষ ভাংচুর পথচারী নারীসহ আহত ১০ সিলেটে শিশু একাডেমির নববর্ষ উদযাপন সনদপত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সিলেট বিভাগীয় বইমেলা উদ্বোধন || জেলা-উপজেলা পর্যায়ে বইমেলার নির্দেশ প্রধানমন্ত্রীর দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষি খাতকে আরও উন্নত করার আহ্বান সিসিক মেয়রের সিলেট-জকিগঞ্জ সড়কে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী ৩ যুবকের মৃত্যু ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ প্রবর্তনের পরিকল্পনা রয়েছে সরকারের : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী অহিংস সমাজ গঠনে জুড়ীতে হুইসেল ব্লোয়ার অন্তর্ভুক্তিকরণ সভা অনুষ্ঠিত জনগণ স্থানীয় সরকার নির্বাচন বর্জন করবে না : নির্বাচন কমিশনার আনিছুর রহমান সিলেটে মানুষে মানুষে সম্প্রীতি ও ভালোবাসার বন্ধন যুগ যুগ ধরে সুদৃঢ় : আনোয়ারুজ্জামান উপজেলা নির্বাচন || শাল্লায় চেয়ারম্যান প্রার্থী বিএনপি থেকে বহিষ্কার পুলিশের অভিযানে চোরাইপথে আনা ১৮টি গরুসহ ৩ চোরাকারবারি গ্রেফতার

বানিয়াচংয়ে দুই মেম্বার প্রার্থীর নাম অন্য ইউনিয়নের তালিকায় : প্রতিদ্বন্দ্বিতা অনিশ্চিত

  • শনিবার, ২০ নভেম্বর, ২০২১

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মুরাদপুর ইউনিয়নে দুই মেম্বার প্রার্থীর নাম তাদের নিজের ওয়ার্ড থেকে স্থানাস্তর হয়ে অন্য ওয়ার্ডে তালিকাভুক্ত হয়ে গেছে। অভিযোগ উঠেছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগসাজশে কাজটি করেছে প্রতিদ্বন্দ্বী পক্ষ। ফলে এ দুই মেম্বার প্রার্থীর নির্বাচনে অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এ নিয়ে তাদের কর্মী-সমর্থকরা ভীষণ ক্ষুব্ধ। তারা প্রতিবাদ সভাও হয়েছে।
মাটিকাটা গ্রামের জয়নাল আবেদীন ও ইসলামপুর গ্রামের অধিবাসী সাবেক মেম্বার রুহুল আমিন এবারের নির্বাচনে মুরাদপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতার প্রস্তুতি নিয়েছিলেন; কিন্তু নির্বাচনী তফসিল ঘোষণার পর তারা প্রার্থীতার ফরম পূরণ করতে গিয়ে জানতে পারেন, তাদের ভোট অন্য ওয়ার্ডের ভোটার তালিকায়। তারা হয়ে গেছেন পাশ্র্ববর্তী পৈলারকান্দি ইউনিয়নের শ্রীমঙ্গলকান্দি গ্রামের অধিবাসী। সেখানকার তালিকায় জয়নাল আবেদীনের ভোটার নম্বর ১৪৬০৫৭৬৯৬৮ আর রুহুল আমিনের ভোটার নম্বর ৭৩০৫৮৩৭১৪৩।
এ ব্যাপারে তারা উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করলে তাদেরকে জানান, তারা নিজেরা আবেদন করে তাদের ঠিকানা পরিবর্তন করেছেন। তাদের স্বাক্ষরযুক্ত আবেদনপত্রও দেখানো হয়।
তবে জয়নাল আবেদীন ও রুহুল আমিন দাবি করেছেন, এই আবেদন তারা করেননি। আবেদনপত্রে তাদের যে স্বাক্ষর দেওয়া আছে তা জাল; কিন্তু নির্বাচন অফিস থেকে জানানো হয়, তফসিল ঘোষণার পর এ বিষয়ে তাদের কিছুই করার নেই।
আরও জানানো হয়, আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র যেমন কর ও বিদ্যুৎ বিল পরিশোধের প্রমাণপত্র এমনকি পৈলারকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খানের দেওয়া প্রত্যয়নপত্র পর্যন্ত জমা দেয়া হয়েছে।
এ ব্যাপারে চেয়ারম্যান ফজলুর রহমান খানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, যে প্রত্যয়নপত্র নির্বাচন অফিসে জমা দেওয়া হয়েছে তাতে দেওয়া স্বাক্ষরটি তার নয়। জাল স্বাক্ষর। এ ব্যাপারে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান।
এদিকে জালিয়াতির মাধ্যমে মুরাদপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী জয়নাল আবেদন ও রুহুল আমিনের ভোট স্থানান্তর করার প্রতিবাদে শুক্রবার বিকেলে মাটিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মাটিকাটা গ্রামবাসীর উদ্যোগে সভা অনুষ্ঠিত হয়।
এতে জয়নাল আবেদীন ও রুহুল আমিন অভিযোগ করেন, তাদেরকে নির্বাচন থেকে দূরে রাখতে কে বা কারা তাদের স্বাক্ষর জাল করে ভোটের স্থান পরিবর্তন করেছে।
প্রতিবাদ সভায় গ্রামবাসী এ ধরনের অপকর্ম যারা করেছে তাদেরকে চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে দাবি জানান।
তারা জয়নাল আবেদীন ও রুহুল আমিনকে ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার পদে নির্বাচনে অংশ গ্রহণের ব্যবস্থা করে দেয়ার জন্যেও আহবান জানান।
এলাকার মুরব্বি আফসর উদ্দিনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম পাশা, ইসলামপুর গ্রামের মিজানুর রহমান, খলিল মিয়া, মনু মিয়া, বাবুল মিয়া, আউয়াল মিয়া, মাটিকাটা গ্রামের নূরুল ইসলাম, তাজ মিয়া, দুদু মিয়া, কাবিল মিয়া, মালেক মিয়া, মাটিকাটা নয়াহাটি গ্রামের হামিদ মিয়া, আবিদ মিয়া প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest