NATIONAL
Awami League President and Prime Minister Sheikh Hasina expressed her gratitude to the party leaders-workers and people for welcoming her at the airport despite the 1/11 government's ban on returning home from abroad || আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ থেকে দেশে ফিরতে ১/১১ সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিমানবন্দরে তাকে স্বাগত জানানোর জন্য দলের নেতা-কর্মী ও জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন
সংবাদ সংক্ষেপ
লাখাইয়ে হাওরে প্রাথমিক শিক্ষিকার মরদেহ || পাশে পাওয়া গেছে বিষের বোতল এটিএন বাংলা ইউকের সিলেট প্রতিনিধি হলেন এস এম সুজন গোলাপগঞ্জে বাচ্চু হত্যামামলার প্রধান আসামিসহ ৫ জন গ্রেফতার মোটরযানের গতিসীমা নির্দেশিকা রোডক্র্যাশ কমাতে ও অকাল মৃত্যু ঠেকাতে ভূমিকা রাখবে ‘শেখ হাসিনা ইনিশিয়েটিভ’ স্বর্ণপদক অর্জনে জকিগঞ্জে ড কবিরকে সংবর্ধনা হোল্ডিং ট্যাক্স পুনর্বিবেচনা করা হবে || উন্নয়নের স্বার্থে কর দিতে হবে সবাইকে : সিসিক মেয়র হোটেল-রেস্তোরাঁ ভাংচুরে জড়িত সকলের গ্রেফতার দাবি মালিক সমিতির মুক্তিযুদ্ধের সংগঠক টনি হকের মৃত্যুতে প্রতিমন্ত্রী শফিক চৌধুরীর শোক সিকৃবিতে স্মার্ট বাংলাদেশ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশ গঠনে বাংলাদেশ বেতারকে গবেষণা ও অনুষ্ঠান পুনর্বিন্যাসে জোর দিতে হবে নির্বাচনের নামে সন্ত্রাস আর জালভোটের মহোৎসব হয়েছে গোলাপগঞ্জে এসআইইউ স্প্রিং-২০২৪ সেমিস্টারের বিভিন্ন বিভাগের নবাগত শিক্ষার্থীদের বরণ বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করার সংগ্রামের উদ্যোক্তা টনি হক আর নেই পুলিশের অভিযানে ৫১ লাখ ৬৬ হাজার টাকার ভারতীয় চিনিসহ ৪ জন আটক নতুন প্রজন্ম নতুন নতুন উদ্ভাবন দিয়ে এগিয়ে নিবে দেশকে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারালেন আওয়ামী লীগ ও বিএনপির ৮ নেতা

সিলেট বিভাগীয় বইমেলা উদ্বোধন || জেলা-উপজেলা পর্যায়ে বইমেলার নির্দেশ প্রধানমন্ত্রীর

  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান বলেছেন, বই মানুষের পরম বন্ধু। বই পড়া ব্যতীত সমাজ, সংস্কৃতি ও দেশকে জানা যায় না। মেধা ও মানসিক বিকাশের জন্য বই পড়ার অভ্যাস তৈরি অত্যন্ত গুরুত্বপূর্ণ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনারবাংলা গড়ার কারিগর শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে বই পড়ায় আগ্রহী করে তুলতে শিক্ষক-অভিভাবকদেরকে আরও দায়িত্বশীল হতে হবে।
রবিবার, ২৮ এপ্রিল (১৫ বৈশাখ) বিকেলে সপ্তাহব্যাপী সিলেট বিভাগীয় বইমেলা উদ্বোধন করে তিনি এ কথা বলেন।
জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় এবং বিভাগীয় কমিশনার কার্যালয়ের বাস্তবায়নে জেলা ক্রীড়া সংস্থার মোহাম্মদ আলী জিমনেসিয়ামে আয়োজিত বই মেলায় দেশের শীর্ষ প্রায় ৫০টি প্রকাশনা সংস্থা অংশ নিয়েছে।
প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা সন্তান নাহিদ ইজহার খান বলেন, এখনকার শিশুদের মধ্যে বই পড়ার আগ্রহ কম। তারা সারা দিন স্মার্টফোন নিয়ে ব্যস্ত থাকে। তাই তাদের মধ্যে বইয়ের প্রতি ভালোবাসা ও বই পড়ার প্রবণতা ফিরিয়ে আনতে হবে।
তিনি বলেন, আজকের শিক্ষার্থীরা আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার মূল কারিগর। তাই শিক্ষার্থীদের বই পড়ার মাধ্যমে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে, যাতে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ তৈরিতে অবদান রাখতে পারে।
প্রতিবন্ধী শিক্ষার্থীদেরকে সকল সুযোগ সুবিধা প্রদান করে যোগ্য ও স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার উপরও তিনি গুরুত্ব আরোপ করেন।
উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর জানান, আগামীতে জেলা-উপজেলা পর্যায়েও বইমেলার আয়োজন করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।
বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট মহানগর পুলিশ কমিশনার মো জাকির হোসেন খান, পিপিএম, অতিরিক্ত ডিআইজি হুমায়ুন কবীর, সংস্কৃত বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব শারমিন জাহান, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর, জেলা প্রশাসক শেখ রাসেল হাসান এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির পরিচালক মেছবাহউদ্দীন আহমেদ। স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক ও পরিচালক, স্থানীয় সরকার বিভাগ) দেবজিৎ সিংহ। সঞ্চালনায় ছিলেন জেলা সাংস্কৃতিক কর্মকর্তা অসিত বরণ দাশ গুপ্ত। সূত্র পিআইডি সিলেট

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest