NATIONAL
President Md Sahabuddin urged the universities to formulate modern curriculum || রাষ্ট্রপতি মো সাহাবুদ্দিন বিশ্ববিদ্যালয়গুলোতে যুগোপযোগী কারিকুলাম প্রণয়নের জোর তাগিদ দিয়েছেন
সংবাদ সংক্ষেপ
ছাতকে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন নতুন প্রজন্মের জনপ্রিয় বাউলশিল্পী পাগল হাসান মহানগর ডিবির অভিযানে প্রায় ৩ লাখ টাকার ভারতীয় পণ্যসহ গ্রেফতার ১ স্মার্ট সিলেট সিটি বিনির্মাণে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে : আনোয়ারুজ্জামান ১৭ এপ্রিল স্বাধীন বাংলাদেশের আনুষ্ঠানিক ভিত্তিমূল রচিত হয় : বিভাগীয় কমিশনার হাওরজুড়ে ধান আর ধান || বোরোর বাম্পার ফলন || শাল্লায় ফসল কাটা নিয়ে দুশ্চিন্তায় কৃষকরা এম ইলিয়াস আলীর গুম দিবসে সিলেট জেলা বিএনপির কর্মসূচি বিশ্বনাথে সাবেক চেয়ারম্যানের বাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রঙ মিস্ত্রির মৃত্যু চালের বাজার নিয়ন্ত্রণে সরকারের নতুন নীতিমালা মেনে চলতে চেম্বার সভাপতির আহবান শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ১৭ জন বড় ধরনের বিপর্যয় থেকে রক্ষা পেলো সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র শাল্লায় মঙ্গল শোভাযাত্রা ও গানে গানে শুভ নববর্ষ উদযাপিত নতুন বাংলা বছরকে বরণ করতে প্রস্তুত জাতি || ঘরে ঘরে বরণডালা কথায় গানে ও নৃত্যে পুরনো বছরকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানালো নাট্য পরিষদ নগরবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন মেয়র আনোয়ারুজ্জামান নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ সিলেট মহানগর আওয়ামী লীগের বাংলা নববর্ষের শুভেচ্ছা

ইন্টারন্যাশনাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল আজীবন সম্মাননা পাচ্ছেন সালাহউদ্দীন জাকী

  • বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০

ঢাকায় প্রথমবারের মতো আয়োজিত তিন দিনব্যাপী ইন্টারন্যাশনাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল শুক্রবার শেষ হচ্ছে।
এর আয়োজন করেছে স্টেপ ফর সিনেমা নামের একটি প্রতিষ্ঠান। তবে বিশ্বজুড়ে লকডাউন ও স্বাস্থ্যবিধির বিষয়টি মাথায় রেখে উৎসবের সকল কার্যক্রম অনলাইন প্লাটফর্মেই সীমাবদ্ধ থাকছে।
উৎসব চেয়ারপার্সন অনন্যা রুমা জানান, ৪৫টি দেশের ৬৫৬টি চলচ্চিত্র জমা পড়েছে এবারের উৎসবে। সেখান থেকে ২৪টি দেশের ৫৮টি চলচ্চিত্রকে মনোনয়ন দেওয়া হয়েছে।
উৎসব পরিচালক দীপান্ত রায়হান জানান, বাছাইকৃত চলচ্চিত্রের মধ্য থেকে শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ পরিচালক, শ্রেষ্ঠ নিরীক্ষামূলক চলচ্চিত্র, শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্র, শ্রেষ্ঠ চিত্রগ্রহণ, শ্রেষ্ঠ অভিনেতা-অভিনেত্রী, শ্রেষ্ঠ আবহ সংগীত ও শ্রেষ্ঠ সম্পাদনা বিভাগে পুরস্কার দেওয়া হবে।
এছাড়াও খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাহউদ্দীন জাকীকে প্রদান করা হবে আজীবন সম্মাননা।
উৎসবের বিচারকের দায়িত্ব পালন করছেন, বাংলাদেশের তরুণ নির্মাতা শাহনেওয়াজ কাকলী, মাহদী হাসান ও সংগীত পরিচালক এসআই টুটুলসহ ভারত, নেপাল, ইরান, কানাডা, নর্থ ম্যাসিডোনিয়া ও তুরস্কের আরও সাতজন চলচ্চিত্র পরিচালক।
উৎসব চলাকালীন ফেসবুক লাইভে অনুষ্ঠিত হচ্ছে নিউ নরমাল টাইমের চলচ্চিত্র ও চলচ্চিত্র সাংবাদিকতা বিষয়ক মুক্ত আলোচনা। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত আটটা পর্যন্ত চলছে উৎসব। চলচ্চিত্র প্রদর্শন ছাড়াও সকল আয়োজন দেখা যাচ্ছে স্টেপ ফর সিনেমা, ডিএসপি, বাংলামেইল, চিন্তাশীল, ফ্রাইডে থিয়েটার ও ট্যুরিস্ট ক্লাব বাংলাদেশের ফেসবুক পেজে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

সংবাদ অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest