২৭ জানুয়ারি ২০২২

৫ জানুয়ারি শতাব্দির শ্রেষ্ঠ প্রহসনমূলক হাস্যকর নির্বাচন অনুষ্ঠিত হয় : শামীম

Published: ০৬. জানু. ২০২২ | বৃহস্পতিবার

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির আহবায়ক কমিটির প্রথম সদস্য আবুল কাহের চৌধুরী শামীম বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মধ্য দিয়ে আওয়ামী লীগ তাদের গণতন্ত্র হত্যার পুরনো ইতিহাস জাতির সামনে তুলে ধরেছিল। গণতন্ত্র হত্যার সেই ভয়াল থাবা থেকে জাতি এখনও মুক্ত হতে পারেনি। এই দিনে সারাদেশে ভোটার ও বিরোধীদলের প্রার্থীবিহীন একতরফা বিতর্কিত, প্রতারণামূলক, হাস্যকর ও শতাব্দির শ্রেষ্ঠ প্রহসনমূলক একদলীয় পাতানো নির্বাচন অনুষ্ঠিত হয়।
তিনি আরও বলেছেন, সেদিন সারাদেশে ভোটকেন্দ্রগুলো ছিল একদম ফাঁকা। বর্তমানেও ভোটাধিকার হরণে কুখ্যাত দলীয় প্রতিষ্ঠানে পরিণত হয়েছে নির্বাচন কমিশন। ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ ১৯৭৩ সালের ৭ মার্চ অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের কলঙ্কিত রেকর্ডকে ভেঙ্গে ফেলে। ইতিহাস স্বাক্ষী, আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে চলেনা। আওয়ামী ফ্যাসিবাদী শাসন থেকে জাতিকে মুক্ত করতে সকল দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধ হতে হবে। মানুষের ভোটাধিকার হত্যার জন্য আওয়ামী লীগকে জনতার আদালতে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।
বুধবার দুপুরে মহানগরীর চৌহাট্টায় সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণে দলীয় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ‘৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে জেলা বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি সভাপতির বক্তব্য রাখছিলেন।
জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামালের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বিএনপির জেলা আহবায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, ইশতিয়াক আহমদ সিদ্দিকী ও অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, সদর উপজেলা আহবায়কও মৎস্যজীবী দলের জেলা আহবায়ক এ কে এম তারেক কালাম, মহিলা দলের জেলা সভাপতি সালেহা কবির শেপী, শ্রমিক দলের জেলা সাধারণ সম্পাদক আব্দুর রহমান, স্বেচ্ছাসেবক দলের জেলা সদস্য সচিব দেওয়ান জাকির হোসেন খান, মহানগর সদস্য সচিব আজিজুল হোসেন আজিজ, মহিলা দলের জেলা সাধারণ সম্পাদক ফাহিমা আহমদ কুমকুম, ছাত্রদলের জেলা সভাপতি আলতাফ হোসেন সুমন প্রমুখ।-সংবাদ বিজ্ঞপ্তি

Share Button
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31