২০১৮ সালের মধ্যে সিলেট-ঢাকা মহাসড়ক চারলেন প্রকল্পের কাজ শেষ হবে : মোমেন

Published: 16. Oct. 2016 | Sunday

বিশেষ প্রতিবেদক : জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত বিশিষ্ট অর্থনীতিবিদ ড এ কে আবদুল মোমেন বলেছেন, সিলেট-ঢাকা মহাসড়ক চারলেনে উন্নীতকরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ছিল। তার আন্তরিকতায় এ প্রকল্প বাস্তবায়নের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ২০১৮ সালের মধ্যে বাস্তবায়ন কাজ সম্পন্ন হবে।
রবিবার বিকেলে সিলেট মহানগরীর ধোপাদিঘির পাড়ে হাফিজ কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
ড এ কে আবদুল মোমেন বলেন, প্রধানমন্ত্রী সিলেটবাসীর উন্নয়নে সবসময় আন্তরিক। সিলেটবাসীকে দেয়া সব প্রতিশ্রুতি একে একে তিনি পূরণ করছেন।
তিনি বলেন, চীনের রাষ্ট্রপতির বাংলাদেশ সফরকালে ২৭টি চুক্তি সই হয়েছে। এর মধ্যে প্রথম অবস্থানে রয়েছে সিলেট-ঢাকা মহাসড়ক চারলেনে উন্নীতকরণ প্রকল্প। চতুর্থ স্থানে রয়েছে সিলেট-আখাউড়া ব্রডগেজ রেললাইন নির্মাণ প্রকল্প। প্রকল্প দুটির বাস্তবায়িত হবার পর সড়ক ও রেলপথে মাত্র ৩ ঘণ্টায় সিলেট-ঢাকা-সিলেটে যাতায়াত করা যাবে। সম্প্রসারিত হবে ব্যবসা-বাণিজ্য। বাড়বে দেশি-বিদেশী বিনিয়োগ। এছাড়া পর্যটন শিল্প আরো বিকশিত হবে।
প্রকল্প দুটি হাতে নেয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে সিলেটবাসীর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানান।
সিলেট অঞ্চলের গ্যাস সমস্যার কথা উল্লেখ করে সাবেক এই কূটনীতিক বলেন, সিলেটে এখনও গ্যাসের বিশাল মজুদ রয়েছে। এর উত্তোলন ও সরবরাহ নিশ্চিত করা গেলে সিলেট সহ সারাদেশের গ্যাসের সমস্যা সমাধান করা সম্ভব হবে।
সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক শফিকুর রহমান চৌধুরী। এছাড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট লুৎফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য আ ন ম শফিকুল হক, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, ফয়জুল আনোয়ার আলাউর, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ উপস্থিত ছিলেন।

Share Button
April 2021
M T W T F S S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

দেশবাংলা