JUST NEWS
SECENDERY SCHOOL CERTIFICATE-SSC EXAM RESULTS PUBLISHED ACROSS THE COUNTRY: PASS RATE IN SYLHET EDUCATION BOARD IS 78.82 PERCENT
সংবাদ সংক্ষেপ
সিলেট জেলা প্রশাসন এবারও বর্ণাঢ্য আয়োজনে বরণ করবে মহান বিজয়ের মাসকে SCC will formulate a realistic and far-reaching budget সিলেট গ্যাস ফিল্ডস’ সিবিএ নির্বাচনে কর্মচারী লীগের জয় লাভ আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভর্তিমেলার মেয়াদ বৃদ্ধি দিলোয়ারের পিতার মৃত্যুতে বিএনপি নেতৃবৃন্দের শোক প্রকাশ নতুন সদস্য নিচ্ছে সিলেটে টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইমজা সিলেটে ভারতীয় নাট্য গবেষকদের নিয়ে সুবর্ণযাত্রার ‘একান্ত আলাপন’ মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো সংসদীয় বিতর্ক সাংবাদিক আহমেদ ইমরানকে সিলেট জেলা প্রেসক্লাবের সংবর্ধনা মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে জকিগঞ্জে প্রস্তুতি সভা অনুষ্ঠিত সিসিক নাগরিকদের মতামতের ভিত্তিতে বাস্তবসম্মত ও সুদূরপ্রসারী বাজেট প্রণয়ন করবে : মেয়র সমাজ বিনির্মাণে বাউলদেরও অবদান রয়েছে : নাসির উদ্দিন খান মাহা-সিলেট জেলা প্রেসক্লাব অভ্যন্তরীণ ক্রীড়ার মঙ্গলবারের ফল সিলেটে অবৈধভাবে মেলার আয়োজন করতে না দেওয়ার আহ্বান চেম্বারের দোয়ারায় ছোট ভাই খুনের মামলায় বড় ভাইকে গ্রেফতার করেছে র‌্যাব ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হবিগঞ্জের দুই সাংবাদিকের জামিন মঞ্জুর

২০১৮ সালের প্রথম দিন থেকে অনলাইন সেবা চালু করতে যাচ্ছে সিসিক

  • বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

সিলেট সিটি করপোরেশন ২০১৮ সালের ১ জানুয়ারি থেকে অনলাইন সেবা চালু করতে যাচ্ছে ।
এ উপলক্ষে মঙ্গলবার রাতে সিসিক কার্যালয়ে রিকারসন টেকনোলজি লিমিটেড নামের একটি আইটি কোম্পানির সাথে চুক্তি স্বাক্ষর হয়েছে।
সিসিকের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন মেয়র আরিফুল হক চৌধুরী। রিকারসন টেকনোলজি লিমিটেডের পক্ষে স্বাক্ষর করেন এর চেয়ারম্যান আকিকুর রহমান চৌধুরী। এসময় সিটি কাউন্সিলর শান্তনু দত্ত সন্তু, সৈয়দ মিছবাহ উদ্দিন আহমদ, দিনার খান হাসু, সচিব বদরুল হক, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রকৌশলী রুহুল আমিন, হিসাবরক্ষণ কর্মকর্তা আ ন ম মুনছেফ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান ও সহকারী প্রকৌশলী জয়দেব বিশ্বাস উপস্থিত ছিলেন।
এছাড়া রিকারসন টেকনোলজি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আরিফ হোসাইন, চিফ মার্কেটিং অফিসার মোহাম্মদ সাহেদ উল্লাহ এবং চিফ অপারেটিং অফিসার রাসেল আহমদ রাশিও উপস্থিত ছিলেন।
মেয়র আরিফুল হক চৌধুরী জানান, অনলাইন সেবা চালু হলে সিলেট সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দাগণ বিশ্বের যেকোন দেশ থেকে অনলাইনে যেকোনো সময় সিটিজেন চার্টার নামক এ্যাপসের মাধ্যমে মহানগরীর দোকান স্পেস বরাদ্দ ও সিসিকের নিয়ন্ত্রণাধীন হাট-বাজারের ইজারা, টেন্ডার, নোটিশ ইত্যাদি বিষয়ে সর্বশেষ বিজ্ঞপ্তি দেখতে পারবেন। সহজে ফরম পূরণ করে এ সকল স্থাপনার জন্যে বরাদ্দ অথবা ইজারার আবেদন জমা দেয়া যাবে। এছাড়া নগরবাসী সব ধরনের বিল দেখে তা পরিশোধ করতে পারবেন।
তিনি জানান, আবেদনটি প্রাথমিকভাবে গৃহীত হলে আবেদনকারীর কাছে এসএমএস ও ই-মেইলের মাধ্যমে নোটিফিকেশন পাঠানো হবে, যা পরবর্তী সময়ে তাকে নির্দিষ্ট পরিমাণে অর্থ অনলাইনে/নগদে/ব্যাংক ড্রাফটের মাধ্যমে পরিশোধ করতে হবে। পুরো প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হবার পর আবেদনকারীকে এসএমএস করে নিশ্চিত করা হবে এবং সিস্টেমটির মধ্যে থেকেই চুক্তিপত্র তৈরি হবে।
এছাড়াও আবেদনকারী যে কোন সময় অনলাইন সিস্টেমটিতে থাকা তার নিজস্ব ড্যাশবোর্ড দেখে আবেদন সংশ্লিষ্ট হালনাগাদকৃত তথ্য জানতে পারবেন। যে কোন ব্যক্তি কম্পিউটার ও মোবাইল ব্যবহার করে এই সেবা গ্রহণ করতে পারবেন।
এই সিস্টেমটির সফল বাস্তবায়ন হলে সম্পত্তির মালিকানা বিষয়ক, জন্ম নিবন্ধন, লাইসেন্স সহ সকল সেবাসমূহ পেতে জনগণের হয়রানি হ্রাস পাবার পাশাপাশি সিলেট সিটি কর্পোরেশনের সার্বিক কার্যপদ্ধতিতে দ্রুততা, স্বচ্ছতা ও কার্যকারিতা বৃদ্ধি পাবে বলেও মেয়র আরিফুল হক চৌধুরী আশা প্রকাশ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest