NATIONAL
The Bangladesh government has decided to award the Peace Medal in the name of Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman || বাংলাদেশ সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে শান্তি পদক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে
সংবাদ সংক্ষেপ
সিলেটে প্রথম `এডভান্সড কৃষি গবেষণা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন বৃহস্পতিবার ও শুক্রবার বঙ্গবন্ধুর দৌহিত্র ববির জন্মদিনে সিসিক মেয়রের দোয়া মাহফিল আধুনিক প্রযুক্তির ব্যবহারে শাল্লায় ফসলের উৎপাদন বৃদ্ধি পেয়েছে সিলেটের তিন উপজেলায়ই নতুন মুখ || দুটিতে আওয়ামী লীগ একটিতে বহিষ্কৃত বিএনপি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিজনেস ক্লাব গঠিত ৭ এপিবিএনের অভিযানে ২ লক্ষাধিক ভারতীয় বিড়িসহ পিকআপ আটক Malaysian labour market will not stop : Shafique মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি প্রেরণ বন্ধ হবে না : শফিকুর রহমান চৌধুরী অবসর জীবন সম্পর্কে আইজিপি : প্রথমে কিছুদিন বিশ্রাম ও ঘোরাঘুরি এরপর পরিকল্পনা শাল্লায় ব্লাস্ট রোগে বোরোধানের ক্ষতি || সহায়তা পাবেন ক্ষতিগ্রস্ত কৃষকরা কিশোর গ্যাং নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি অভিভাবকদের সচেতন থাকার আহ্বান আইজিপির নতুন প্রজন্মের শিক্ষার্থীদের দেশপ্রেমের শিক্ষা দিতে হবে : প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী উপজেলা নির্বাচন || কোম্পানীগঞ্জে তিন বিএনপি নেতা বহিষ্কার সিকৃবিতে ওয়াপসার কর্মশালায় তথ্য প্রকাশ : সিলেটে ডিমের ঘাটতি দৈনিক ২৫ লাখ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আধুনিক শিল্পায়নের গুরুত্ব অপরিসীম : বিসিক চেয়ারম্যান মাধবপুরে জায়গা সংক্রান্ত বিরোধের জেরে হামলা ও অগ্নিসংযোগের অভিযোগ

হযরত শাহজালালের পবিত্র ওরসের মূল কর্মসূচি শুরু ।। রবিবার আখেরি মোনাজাত

  • শনিবার, ১২ আগস্ট, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : সিলেটে মহান তাপস হযরত শাহজালাল রহমতুল্লাহি আলাইহির ৬৯৮তম বার্ষিক ওরসের মূল কর্মসূচি শনিবার ভোর থেকে শুরু হয়েছে।
দুই দিনব্যাপী এই পবিত্র ওরস উপলক্ষে বিশেষভাবে সজ্জিত দরগা শরীফ ও আশেপাশের এলাকা জুড়ে ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশ বিরাজ করছে।
ওরসে যোগ দিতে দেশের বিভিন্ন স্থান থেকে অগণিত ভক্ত-আশেকান ছুটে এসেছেন।
সকাল ৯টা থেকে মাজারে গিলাফ ছড়ানোর মাধ্যমে শুরু হয় মূল কর্মসূচি। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পক্ষ থেকে মাজারে গিলাফ দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান। পরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
তবে বৃহস্পতিবার থেকেই দরগা এলাকা ভক্ত-আশেকানের উপস্থিতিতে সরগরম হয়ে উঠে। চলতে থাকে খতমে কোরান, জিকির ও মাজার জিয়ারত। পাশপাশি আউল-বাউলরা আধ্যাত্মিক গানে মশগুল হয়ে আছেন।
আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে রবিবার ফজরের নামাজ শেষে। এর পরপরই ভক্ত-আশেকানদের মাঝে শিরণি বিতরণের মধ্য দিয়ে ওরসের সমাপ্তি হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest