NATIONAL
President Md Sahabuddin urged the universities to formulate modern curriculum || রাষ্ট্রপতি মো সাহাবুদ্দিন বিশ্ববিদ্যালয়গুলোতে যুগোপযোগী কারিকুলাম প্রণয়নের জোর তাগিদ দিয়েছেন
সংবাদ সংক্ষেপ
ছাতকে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন নতুন প্রজন্মের জনপ্রিয় বাউলশিল্পী পাগল হাসান মহানগর ডিবির অভিযানে প্রায় ৩ লাখ টাকার ভারতীয় পণ্যসহ গ্রেফতার ১ স্মার্ট সিলেট সিটি বিনির্মাণে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে : আনোয়ারুজ্জামান ১৭ এপ্রিল স্বাধীন বাংলাদেশের আনুষ্ঠানিক ভিত্তিমূল রচিত হয় : বিভাগীয় কমিশনার হাওরজুড়ে ধান আর ধান || বোরোর বাম্পার ফলন || শাল্লায় ফসল কাটা নিয়ে দুশ্চিন্তায় কৃষকরা এম ইলিয়াস আলীর গুম দিবসে সিলেট জেলা বিএনপির কর্মসূচি বিশ্বনাথে সাবেক চেয়ারম্যানের বাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রঙ মিস্ত্রির মৃত্যু চালের বাজার নিয়ন্ত্রণে সরকারের নতুন নীতিমালা মেনে চলতে চেম্বার সভাপতির আহবান শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ১৭ জন বড় ধরনের বিপর্যয় থেকে রক্ষা পেলো সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র শাল্লায় মঙ্গল শোভাযাত্রা ও গানে গানে শুভ নববর্ষ উদযাপিত নতুন বাংলা বছরকে বরণ করতে প্রস্তুত জাতি || ঘরে ঘরে বরণডালা কথায় গানে ও নৃত্যে পুরনো বছরকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানালো নাট্য পরিষদ নগরবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন মেয়র আনোয়ারুজ্জামান নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ সিলেট মহানগর আওয়ামী লীগের বাংলা নববর্ষের শুভেচ্ছা

হবিগঞ্জে ১৩ হাজার ৫০০ কৃষকের মাঝে বীজ সার ও ভর্তুকি মূল্যে যন্ত্রপাতি বিতরণ

  • বুধবার, ৬ এপ্রিল, ২০২২

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে ১৩ হাজার ৫০০ কৃষকের মাঝে বিনামূল্যে সরকারি প্রণোদণা কর্মসূচির বীজ ও রাসায়নিক সার এবং ৭০ শতাংশ ভর্তুকি মূল্যে যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলা এবং হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জ পৌরসভায় প্রধান অতিথি হিসাবে এই প্রণোদনা বিতরণ করেন, হবিগঞ্জ-৩ আসনের সাংসদ অ্যাডভোকেট মো আবু জাহির।
অন্যদিকে বানিয়াচং উপজেলায় প্রধান অতিথি হিসাবে এই প্রণোদনা বিতরণ করেন, হবিগঞ্জ-২ আসনের সাংসদ অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জানায়, চলতি অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় প্রত্যেক কৃষককে ৫ কেজি বীজ ও ৩০ কেজি রাসায়নিক সার দেওয়া হয়েছে।
এছাড়াও ভর্তুকি মূল্যে ৯৮টি কম্বাইন্ড হার্ভেস্টার, ৩৬টি ধান কাটার রিপার, ৮টি রাইস ট্রান্সপ্লান্টার, ১৬টি পাওয়ার ট্রেসার, ১২টি মেইল সেলার, ১০টি ড্রায়ার ও ১টি কম্বাউন্ড হার্ভেস্টার মেউজ বিতরণ করা হয়। এ সকল যন্ত্রপাতির জন্যে সরকারকে প্রায় ৩০ কোটি টাকা ভর্তুকি দিতে হয়েছে।
হবিগঞ্জ সদর উপজেলায় প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আবু জাহির বলেন, বিএনপির সময় সার ও বীজ নিয়ে দুর্নীতি হয়েছে। সারের দাবিদার কৃষকদের হত্যা করা হয় গুলি করে। এখন ঠিক বিপরীত অবস্থা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে কৃষকদের ভাগ্যবদল হয়েছে। বিনামূল্যে কৃষকদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে কৃষি উপকরণ। বছরজুড়ে প্রণোদনা ও সহজশর্তে নানাধরনের ঋণদানও অব্যাহত রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজরাতুন নাঈমের সভাপতিত্বেে এ সময় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াছিন আরাফাত রানা, উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো আব্দুর রহিম।
বানিয়াচং উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তার পদ্মাসন সিংহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার ও থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন।
প্রধান অতিথি সাংসদ আব্দুল মজিদ খান কৃষকদের যত তাড়াতাড়ি সম্ভব ধান কাটার পরামর্শ দিয়ে বলেন, ইতোমধ্যে সুনামগঞ্জের হাওর তলিয়ে গেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

সংবাদ অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest