হবিগঞ্জে শাহ আফজল নামে আরেক শাহেদ : প্রতারণার ৩টি মামলা দায়ের

Published: 09. Aug. 2020 | Sunday

হবিগঞ্জ প্রতিনিধি : বিচারপতি, মন্ত্রী, সাংসদ, আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বিভিন্ন বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে ছবি তুলে ফেইসবুকে প্রচার করে মোহাম্মদ শাহেদের মতোই নিজেকে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসাবে পরিচিত করে তোলা হবিগঞ্জের যুবক শাহ আফজল হোসেনের বিরুদ্ধে আরেকটি প্রতারণা মামলা দায়ের হয়েছে।
রবিবার দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের আদালতে এই মামলা দায়ের করেন, শহরের শায়েস্তানগর এলাকার সহিদুল ইসলামের মেয়ে খাদিজা আক্তার নাসরিন। বিচারক মামলাটি আমলে নিয়ে হবিগঞ্জ সদর থানার ওসিকে তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।
খাদিজা আক্তার নাসরিন অভিযোগ করেছেন, তার জমির মাঠ পর্চার ভুল জোনাল সেটেলম্যান্ট অফিস থেকে সংশোধন করে দেওয়ার কথা বলে শাহ আফজল হোসেন ৩ লাখ ২৫ হাজার টাকা নেন। এ সময় তিনি নিজের পরিচয় দেন, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় এক সাংগঠনিক সম্পাদকের পিএস বলে; কিন্তু কাজ না হওয়ায় বাদি টাকা ফেরৎ চাইলে শাহ আফজল হোসেন তাকে হুমকি-ধামকি দেন।
এর আগে হবিগঞ্জ সদর থানায় শাহ আফজাল হোসেনের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেন, শায়েস্তানগর এলাকার ঠিকাদার মোহাম্মদ টিপু ও রিচি গ্রামের ফারুক মিয়া। মোহাম্মদ টিপু অভিযোগ করেন, সিলেট মহানগরীতে বড় কাজ পাইয়ে দেওয়ার কথা বলে শাহ আফজল হোসেন ৬ লাখ টাকা নিয়েছেন। মোহাম্মদ টিপুর দায়ের করা মামলায় পুলিশ তাকে ৪ জুলাই গ্রেফতার করে।
ফারুক মিয়ার অভিযোগ, তার স্ত্রীকে উচ্চ বিদ্যালয়ের নিবন্ধন পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার কথা বলে শাহ আফজল হোসেন ৪ লাখ টাকা হাতিয়ে নেন। এই মামলায় তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে।
শাহ আফজল হোসেন হবিগঞ্জ সদর উপজেলার আউশপাড়া গ্রামের সাবেক মেম্বার আব্দুল হেকিমের ছেলে। তিনি মাধ্যমিক স্তরের লেখাপড়া শেষ করতে পারেননি। এক পর্যায়ে আনসার বাহিনীতে চাকরি নিলেও দুর্নীতির কারণে চাকরিচ্যুত হন। কোন প্রতিষ্ঠান বা রাজনৈতিক দলের পদবীধারী কেউ না হলেও সরকারি বিভিন্ন অনুষ্ঠানে তিনি নিয়মিত আমন্ত্রণ পেয়ে থাকেন।

Share Button
September 2020
M T W T F S S
« Aug    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

দেশবাংলা