NATIONAL
The Bangladesh government has decided to award the Peace Medal in the name of Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman || বাংলাদেশ সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে শান্তি পদক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে
সংবাদ সংক্ষেপ
জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : কৃষিমন্ত্রী সিলেটে মায়াবন সাহিত্য সংস্কৃতি পরিষদের ২৪তম সাহিত্য সভা অনুষ্ঠিত বিভ্রান্তিকর ও ভুয়া খবর ভবিষ্যৎ বাংলাদেশের ভিত্তি নির্মাণে হুমকি রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার অর্জন করলেন এ কে এম আতাউল করিম Professor Golam Rasul, the Academician with a Difference || Mihirkanti Choudhury জনগণের মতামতের ভিত্তিতে রি-এসেসমেন্ট : নাদেল || হোল্ডিং ট্যাক্স হবে সহনীয় : মেয়র প্রধানমন্ত্রীর আন্তরিকতায় সিলেট থেকে সৌদি আরবে সরাসরি হজ্ব ফ্লাইট : শফিক চৌধুরী সিলেটে প্রথম `এডভান্সড কৃষি গবেষণা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন বৃহস্পতিবার ও শুক্রবার বঙ্গবন্ধুর দৌহিত্র ববির জন্মদিনে সিসিক মেয়রের দোয়া মাহফিল আধুনিক প্রযুক্তির ব্যবহারে শাল্লায় ফসলের উৎপাদন বৃদ্ধি পেয়েছে সিলেটের তিন উপজেলায়ই নতুন মুখ || দুটিতে আওয়ামী লীগ একটিতে বহিষ্কৃত বিএনপি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিজনেস ক্লাব গঠিত ৭ এপিবিএনের অভিযানে ২ লক্ষাধিক ভারতীয় বিড়িসহ পিকআপ আটক Malaysian labour market will not stop : Shafique মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি প্রেরণ বন্ধ হবে না : শফিকুর রহমান চৌধুরী অবসর জীবন সম্পর্কে আইজিপি : প্রথমে কিছুদিন বিশ্রাম ও ঘোরাঘুরি এরপর পরিকল্পনা

হবিগঞ্জে নেহার এগ্রো খামারের দেড় শতাধিক গরু ও মহিষ কুরবানির হাটে উঠবে

  • শুক্রবার, ২৩ জুন, ২০২৩

বিশেষ প্রতিবেদক, হবিগঞ্জ : পবিত্র ঈদুল আজহা বা কুবরানির ঈদ সমাগত। সামর্থবান প্রতিটি মুসলিম পরিবার প্রস্তুত পশু কুরবানি দিতে। কুরবানির হাটগুলোও জমে উঠবে খুব শিগগির। এই হাটে বিক্রির জন্যে বছরখানেক ধরে পরম যত্নে গরু-মহিষ পালন করেছেন খামারিরা। এমনকি ব্যক্তিগতভাবেও কেউ কেউ। অপেক্ষায় আছেন, কখন হাট বসতে শুরু করে। অবশ্য ইতোমধ্যে ব্যক্তিগত পর্যায়ে কিছু পশু বিক্রি হয়েও গেছে।
এবার কুরবানির হাটে দেড় শতাধিক গরু ও মহিষ বিক্রির জন্য প্রস্তুত হবিগঞ্জ সদর উপজেলার চাঁনপুর গ্রামে নেহার এগ্রো খামারে। ইতোমধ্যে ২০/২৫টি গরু ও মহিষ বিক্রি হয়ে গেছে বলে খামার মালিক জানিয়েছেন।
২০২১ সালে বিশিষ্ট ব্যবসায়ী মজনু মিয়া নেহার এগ্রো খামার প্রতিষ্ঠা করেন। পরের বছরই তিনি দেশীয় প্রযুক্তিতে লালন পালন করা দেড় শতাধিক গরু ও মহিষ বিক্রিতে সফল হন। এবছরও তার খামারে দেড়শতাধিক গরু ও মহিষ লালন পালন করা হয়েছে। এখন পশুগুলো বাজারে বিক্রির জন্যে তাকে অপক্ষো করতে হচ্ছে।
নেহার এগ্রো খামার পরিদর্শন করেছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো আবু জাহির। এ সময় তিনি উদ্যোক্তাদের প্রসাংশা করেন। খামারের পরিচালক ইউপি মেম্বার তৌহিদ মিয়া জানান, বাজারে পশুখাদ্যের দাম অত্যধিক হওয়ায় এবার পশুর দাম একটু বাড়াতেই হবে।
তিনি জানান, নেহার এগ্রো খামারে সর্বোচ্চ ৫ লাখ টাকা মূল্যের মহিষ ও গরু রয়েছে। সর্বনিম্ন দাম ১ লাখ টাকা। এই দামের পশুগুলোকেই কুরবানির হাটে তোলা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest