২৭ জানুয়ারি ২০২২

হবিগঞ্জে এসপিসহ ৫৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

Published: ০৩. জানু. ২০২২ | সোমবার

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশ সুপার এস এম মুরাদ আলী ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো মাসুক আলীসহ ৫৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ হয়ে গেছে।
সোমবার সন্ধ্যায় হবিগঞ্জের মুখ্য বিচারিক হাকিম হারুনুর রশীদ আবেদনটি খারিজ করে দেন।
বৃহস্পতিবার বিএনপি নেতা অ্যাডভোকেট শামছুল ইসলাম বাদি হয়ে জ্যেষ্ঠ বিচারিক হাকিম সুলতান উদ্দিন প্রধানের আদালতে এ মামলার আবেদন জানান।
মামলার বাদি অ্যাডভোকেট শামছুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বিচারক ২০৩ ধারায় মামলাটি খারিজ করেছেন।
তিনি বলেন, এত বড় একটি ঘটনায় যদি মামলা না নেন তাহলে কি আর বলার আছে। তবে বিষয়টি দলীয় হাইকমান্ডকে জানানো হয়েছে। হাইকমান্ডের সিদ্ধান্ত অনুযায়ীই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
মামলার আবেদনে বাদি উল্লেখ করেন, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে হবিগঞ্জ জেলা বিএনপি গত ২২ ডিসেম্বর শহরের শায়েস্তানগরে বিএনপি কার্যালয়ের সামনে একটি সমাবেশ আ‎হবান করে; কিন্তু পুলিশ সেখানে একটি ছোট মঞ্চ তৈরির কাজে বাঁধা ও রাস্তায় ব্যারিকেড দেয়।
আরও বলা হয়, তবু দুপুর ১২টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড খন্দকার মোশাররফ হোসেন, দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নিরব, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ও সাবেক সাংসদ শাম্মী আক্তারসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ সভাস্থলে উপস্থিত হন। বিপুল সংখ্যক নেতাকর্মীও জড়ো হতে শুরু করেন; কিন্তু পুলিশ শহরের সকল প্রবেশ মুখে চেকপোস্ট বসিয়ে সভাস্থলে আসা নেতাকর্মীদের আটক ও হয়রানি করতে থাকে। পুলিশ সমাবেশস্থলের সামনে ছাত্রদলের মিছিলে গুলিবর্ষণ শুরু করে। এতে বহু নেতাকর্মী আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।
বাদি বলেন, মামলার আসামিগণ বিএনপি নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে ১২শ রাউন্ড রাবার বুলেট ও ৯০টি টিয়ারসেল নিক্ষেপ করে। এতে ৩শ নেতাকর্মী আহত হন। বিনা কারণে শান্তিপ্রিয় নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে গুলিবর্ষণ করে মারাত্মক অঙ্গহানি ও গুরুতর জখম করে পুলিশ শাস্তিযোগ্য অপরাধ করেছে বিধায় দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

Share Button
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31