JUST NEWS
TODAY IS THE GREAT INDEPENDENCE DAY OF BANGLADESH
সংবাদ সংক্ষেপ
খুলনায় বিশ্বরেকর্ড গড়ার লক্ষ্যে গ্লোবাল ল’ থিংকার্স সোসাইটির ‘সবুজ মানব প্রাচীর’ লন্ডনে গণহত্যা দিবস পালিত || জাতিসংঘের স্বীকৃতি আদায়ে কাজ করার আহবান দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে নীরবে কাঁদছে মানুষ : জকিগঞ্জে কাইয়ুম চৌধুরী সিলেটে স্বাধীনতার শহীদস্মৃতি উদ্যানে প্রথম শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হলো স্বাধীনতা দিবসে আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে আলোচনা এসআইইউতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে স্বাধীনতা দিবস উদযাপন যুক্তরাজ্য সফরে গেলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হবিগঞ্জে ব্যাপক কর্মসূচিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন সুনামগঞ্জে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হলো স্বাধীনতা ও জাতীয় দিবস লাখাইয়ে স্বাধীনতা দিবসে আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন সম্প্রীতি বাংলাদেশের বীর শহীদদের স্মৃতির প্রতি জেলা আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন প্রথম প্রহরে স্বাধীনতা বাঙালির ইতিহাসের সর্বশ্রেষ্ঠ অর্জন : মাসুক উদ্দিন আহমদ শাল্লায় বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত The Great Independence Day observed in Sylhet

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনে উন্মোচিত হলো সম্ভাবনার নতুন দিগন্ত

  • শনিবার, ২৫ জুন, ২০২২

জাাকরিয়া হোসেন : বাঙালির গর্ব আর গৌরবের ধারায় স্বাধীনতা উত্তর অসাধ্য সাধনের সবচেয়ে বড় অর্জন স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হলো। এর মধ্য দিয়ে সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচন করলেন, পদ্মা সেতুর স্বপ্নদ্রষ্টা ও স্বপ্ন পূরণের সারথি বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। এই মাহেন্দ্রক্ষণে উৎসবে মেতেছিল গোটা দেশ; কিন্তু সর্বনাশা বন্যার কারণে সিলেট সে রকমভাবে মাততে পারেনি। তবে সীমিত আয়োজনে হলেও সম্পৃক্ত হয়েছিল।
এটা সত্য যে, সরকারিভাবেই আনন্দ আয়োজন বিশেষ করে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি না করতে নির্দেশ দেওয়া হয়েছিল। না হলে এই মহাদুর্যোগেও সিলেটবাসী স্বপ্ন পূরণের উৎসবে পরিপূর্ণভাবে একাত্ম হতেন। ইতিহাসের এমন একটি অনন্য অধ্যায় সংযোজন মুহূর্তে নীরব হয়ে থাকতেন না। সিলেট ইতিহাস সৃষ্টি করে। ইতিহাসে নতুন নতুন অধ্যায় সংযোজনে এগিয়ে থাকে।
মাথা না নোয়নোর বাংলাদেশে সকল চক্রান্ত-ষড়যন্ত্র আর বাঁধা-বিপক্তিকে প্রমত্তা পদ্মায় চুবিয়ে অদম্য বাঙালির মতোই মাথা উঁচু করে দাঁড়ানো এই স্বপ্নের সেতুর উদ্বোধন উপলক্ষে সিলেটে সরকারি কর্মসূচি ছিল, সকাল সাড়ে ৯টায় জেলা পরিষদ মিলনায়তনে সংক্ষিপ্ত আলোচনা, বিটিভি ওয়ার্ল্ডে উদ্বোধন পর্বের সরাসরি সম্প্রচার বড় পর্দায় প্রদর্শন, দোয়া, শিরণি ও একঝাঁক বর্ণিল বেলুন আকাশে উড়িয়ে দিয়ে বিশ্বব্রহ্মাণ্ডে নতুন সম্ভবনার কথা ছড়িয়ে দেওয়া। এক এক করে সবই হলো।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সিলেটের জেলা প্রশাসক মো মজিবর রহমান। অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া, পুলিশের উপমহাপরিদর্শক মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, পুলিশ সুপার মোহাম্মদ ফরিদউদ্দিন পিপিএম, আওয়ামী লীগের মহনগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, ভারপ্রাপ্ত জেলা সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান ও জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। সঞ্চালনায় ছিলেন, জেলা সাংস্কৃতিক কর্মকর্তা অসিত বরণ দাশ গুপ্ত। এছাড়াও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, সাবেক মহানগর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ রানা, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো মামুনুর রশীদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইয়াসমিন নাহার রুমা, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা জন্মেজয় দত্ত, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম সহ বিভিন্ন সরকারি দফতর ও শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান এবং অন্যান্য পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest