JUST NEWS
IF THE DEMANDS ARE NOT MET TRANSPORT WORKERS STRIKE ON SYLHET-ZAKIGANJ ROUTE WILL START FROM MONDAY
সংবাদ সংক্ষেপ
বিশ্বনাথবাসীর একজন সাইদুর রহমান সাঈদ আছেন || গুণীজনের কদরও জানেন তারা বাংলাদেশ ও ভারতের সম্পর্ক শুধু ভৌগোলিক নয়-আত্মিকও কামাল হত্যার বিচার দাবিতে তিন ওয়ার্ড বিএনপি পরিবারের মানববন্ধন দাবি পূরণ না হলে সোমবার থেকে সিলেট-জকিগঞ্জ রুটে পরিবহন শ্রমিক কর্মবিরতি শুরু কারামুক্ত সিলেট বিএনপির তিন নেতাকে সংবর্ধনা জ্ঞাপন লাগামহীন দুর্নীতির কারণে দেশ তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে নবীগঞ্জে জাঁকজমকভাবে জ্ঞান ও বিদ্যাদেবী সরস্বতীর পূজা অনুষ্ঠিত নবীগঞ্জে জামিআ আরাবিয়া দিনারপুর মাদরাসার ইসলামী সম্মেলন দক্ষিণ সুরমার পিরোজপুরে ফ্রি-মেডিক্যাল ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ সাংস্কৃতিক জাগরণে সকল অপশক্তিকে প্রতিহত করে ‘স্মার্ট’ বাংলাদেশ প্রতিষ্ঠার অঙ্গীকার জামেয়া আমিনিয়া মংলিপার মাদরাসার ওয়াজ মাহফিল অনুষ্ঠিত লাউয়াইতে তৈমুর খান বাদশাই স্মৃতি মিনি ফুটবল টুর্নামেন্ট শুরু লন্ডনে ‘রাউই’ নাশীদ ব্যান্ডের অভিষেক ও সাংস্কৃতিক সন্ধা অনুষ্ঠিত কাজিরবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে সিলেট মহানগর জামায়াত গোয়াইনঘাটে সাজাপ্রাপ্ত পলাতক আসামি ও ৮ জুয়াড়ি গ্রেফতার জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষ্যে চিত্রাঙ্কন বইপাঠ ও আবৃত্তি প্রতিযোগিতা

সেনা সদস্যদেরকে যে কোন হুমকি মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে : প্রধানমন্ত্রী

  • বুধবার, ২৩ নভেম্বর, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পবিত্র সংবিধান ও দেশমাতৃকার সার্বভৌমত্ব রক্ষার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদেরকে ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ কিংবা বাহ্যিক যে কোন হুমকি মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে হবে।
বুধবার দুপুরে জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের সদর দফতর ১১ পদাতিক ব্রিগেড, ২২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৮ সিগন্যাল ব্যাটালিয়ন, ৬১ ইস্ট বেঙ্গল, ৩৮ এসটি ব্যাটালিয়ন, ৯১ ফিল্ড অ্যাম্বুলেন্স, ৫০৮ ডিভিশন অর্ডন্যান্স কোম্পানি, ১৭ এমপি ইউনিট ও ৫৯৮ এফআইইউর পতাকা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশ সেনাবাহিনী এ দেশের সম্পদ এবং দেশের মানুষের ভরসা ও আস্থার প্রতীক। তাই পেশাদারিত্বের গুণগত মান অর্জনের জন্য সেনা সদস্যদেরকে পেশাগতভাবে দক্ষ এবং সামাজিক ও ধর্মীয় মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে সৎ ও মঙ্গলময় জীবনের অধিকারী হতে হবে।
উর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ, কর্তব্যপরায়ণতা, দায়িত্ববোধ এবং সর্বোপরি শৃঙ্খলা বজায় রেখে সেনা সদস্যরা কর্তব্য সম্পাদনে একনিষ্ঠভাবে কাজ করবেন বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।
তিনি বলেন, সরকার দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিরতিহীনভাবে কাজ করে যাচ্ছে। একটি উন্নত ও আধুনিক দেশের জন্য প্রয়োজনীয় গভীর সমুদ্রবন্দর, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প, মেট্রোরেল, আন্তঃদেশীয় রেল প্রকল্প ও এলএনজি টার্মিনাল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এগিয়ে চলেছে বঙ্গবন্ধু স্যাটেলাইট ও কর্ণফুলি নদীর তলদেশে দেশের প্রথম টানেল নির্মাণের কাজ। অতীতে অন্য কেউ অবকাঠামো খাতের এই যুগান্তকারী প্রকল্পগুলো বাস্তবায়নের কথা ভাবেনি।
প্রধানমন্ত্রী বলেন, ‘সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করছি। ইতোমধ্যে পদ্মা সেতুর ৩৯ ভাগ কাজ সমাপ্ত হয়েছে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের প্রথম ধাপের ৮০ ভাগের বেশি কাজ শেষ হয়েছে। আমি বিশ্বাস করি, এ সকল প্রকল্প বাস্তবায়ন হলে আমাদের অর্থনীতি আরও শক্তিশালী হবে।’
তিনি সেনাবাহিনী প্রধান ও সকল সেনা সদস্যকে সেনাবাহিনীর অগ্রযাত্রা অব্যাহত রেখে বাংলাদেশ সরকারের উন্নয়নের ধারাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।
শেখ হাসিনা ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও অধীনস্থ সকল কর্মকর্তা, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest