NATIONAL
The Bangladesh government has decided to award the Peace Medal in the name of Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman || বাংলাদেশ সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে শান্তি পদক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে
সংবাদ সংক্ষেপ
জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : কৃষিমন্ত্রী সিলেটে মায়াবন সাহিত্য সংস্কৃতি পরিষদের ২৪তম সাহিত্য সভা অনুষ্ঠিত বিভ্রান্তিকর ও ভুয়া খবর ভবিষ্যৎ বাংলাদেশের ভিত্তি নির্মাণে হুমকি রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার অর্জন করলেন এ কে এম আতাউল করিম Professor Golam Rasul, the Academician with a Difference || Mihirkanti Choudhury জনগণের মতামতের ভিত্তিতে রি-এসেসমেন্ট : নাদেল || হোল্ডিং ট্যাক্স হবে সহনীয় : মেয়র প্রধানমন্ত্রীর আন্তরিকতায় সিলেট থেকে সৌদি আরবে সরাসরি হজ্ব ফ্লাইট : শফিক চৌধুরী সিলেটে প্রথম `এডভান্সড কৃষি গবেষণা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন বৃহস্পতিবার ও শুক্রবার বঙ্গবন্ধুর দৌহিত্র ববির জন্মদিনে সিসিক মেয়রের দোয়া মাহফিল আধুনিক প্রযুক্তির ব্যবহারে শাল্লায় ফসলের উৎপাদন বৃদ্ধি পেয়েছে সিলেটের তিন উপজেলায়ই নতুন মুখ || দুটিতে আওয়ামী লীগ একটিতে বহিষ্কৃত বিএনপি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিজনেস ক্লাব গঠিত ৭ এপিবিএনের অভিযানে ২ লক্ষাধিক ভারতীয় বিড়িসহ পিকআপ আটক Malaysian labour market will not stop : Shafique মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি প্রেরণ বন্ধ হবে না : শফিকুর রহমান চৌধুরী অবসর জীবন সম্পর্কে আইজিপি : প্রথমে কিছুদিন বিশ্রাম ও ঘোরাঘুরি এরপর পরিকল্পনা

সুবিধাবঞ্চিত শিশুদের পাঠশালার সভাপতির দায়িত্ব নিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক

  • মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩

এ এস কাঁকন, মৌলভীবাজার : সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষালয় ‘আনন্দ পাঠশালা’র শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে মৌলভীবাজারের জেলা প্রশাসক ড উর্মি বিনতে সালাম মতবিনিময় করেছেন।
সোমবার, ১২ জুন দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আনন্দ পাঠশালার প্রতিষ্ঠাতা পরিচালক মো আব্দুস সালাম তালুকদারের পরিচালনায় এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, শেখ বোরহান উদ্দিন (র) ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব ও সম্মিলিত সামাজিক সংগঠনের সভাপতি খালেদ চৌধূরী।
জেলা প্রশাসক বলেন, আনন্দ পাঠশালার মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াবে এবং তাদের মানসিক বিকাশ সাধনে ও সুন্দর ভবিষ্যৎ গঠনে প্রেরণা জোগাবে।
তিনি বলেন, পড়ালেখায় আনন্দ আছে। তারা যেন সে আনন্দ খুঁজে পায়। তাদেরকে প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়ার সুযোগ করে দিতে হবে। প্রয়োজনে কথা বলতে তাদের মা-বাবার সঙ্গে। সামাজিক ও মানবিক দায়বদ্ধতা থেকেই এ কাজগুলো সকলকে করতে হবে, যাতে এই পথশিশু-ছিন্নমূল শিশুরা অপরাধের দিকে পা না বাড়ায়। তারা যেন আলোর পথে আসতে পারে।
স্বেচ্ছাশ্রমের মাধ্যমে শিশুদের পাঠদানের জন্য আনন্দ পাঠশালাকে ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক ড উর্মি বিনতে সালাম এই সংগঠনের সভাপতির দায়িত্ব গ্রহণ করেন।
সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষা দিতে একদল তরুণ-তরুণীর উদ্যোগে ২০১৯ সালে যাত্রা শুরু করে আনন্দ পাঠশালা। বর্তমানে এখানে শিক্ষার্থী রয়েছে ১২০ জন। প্রতিষ্ঠার পর থেকেই স্থানীয় ৩০ জন শিক্ষক-শিক্ষিকা বিনা পারিশ্রমিকে পাঠদান করছেন। প্রথম দিকে সপ্তাহে দুই দিন করে পাঠদান চললেও এখন জায়গার অভাবে একদিন বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পাঠদান চলে।
মতবিনিময়কালে আনন্দ পাঠশালার শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest