সুনামগঞ্জ মৌলভীবাজার ও হবিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ

Published: 15. Apr. 2019 | Monday

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়ন আওয়ামী পরিবারের উদ্যোগে হাওরপাড়ে বর্ষবরণ করা হয়েছে।
এ উপলক্ষে রবিবার বিকেলে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনগুলোর যৌথ উদ্যোগে বাগলীবাজারে আলোাচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খান। ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে এবং ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা মনিরুজ্জামান মনির ও ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহিদুল হায়দার লিটনের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খালেক মোশারফ, শ্রীপুর উত্তর ইউনিয়ন সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক হাসান মিয়া, কৃষক লীগের আহবায়ক মোস্তফা মিয়া, উপজেলা কৃষক লীগের আহবায়ক জিল্লুর রহমান, যুগ্ম আহবায়ক ওয়াহিদ চৌধুরী খসরু ও স্বেচ্ছাসেবক লীগের উপজেলা আহবায়ক ইমরান হোসেন।
মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারবাসী নানা কর্মসূচির মধ্যে দিয়ে নতুন বছর ১৪২৬ বাংলাকে বরণ করেছেন।
এ উপলক্ষে রবিবার ভোরে মৌলভীবাজার কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণে জেলা প্রশাসনের উদ্যোগে এবং জেলা শিল্পকলা একাডেমি, শিশু একাডেমি ও সম্মিলিত সাংস্কৃতিক কর্মী সংসদের সহযোগিতায় আয়োজন করা হয় বর্ষবরণ অনুষ্ঠানের। সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বের করা হয়, বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা। পরে বর্ষবরণ মঞ্চে ছিল, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বক্তব্য রাখেন, সংসদ সদস্য নেছার আহমদ, সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মাদ শাহজালাল, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান ও সাংগঠনিক সম্পাদক রাধা পদ দেব সজল।
এছাড়া মৌলভীবাজার পৌরসভা ও উদীচী শিল্পী গোষ্ঠী সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান দিনব্যাপী আবৃত্তি, নাচ, নাটিকা ও সংগীতানুষ্ঠানের মাধ্যমে নতুন বছরকে বরণ করে।
হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষকে বরণ করা হয়েছে।
রবিবার সূর্যোদয়ের সাথে সাথে শিশু-কিশোর সংগঠন খেলাঘরের উদ্যোগে শিরিষ তলায় নববর্ষের নতুন সূর্যকে বরণ করা হয়। এ সময় পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন, সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির। সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ ও পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা।
এরপর মুড়ির মোয়া, খই ও নাড়ু বিতরণ করা হয়। পরিবেশন করা হয় নৃত্য ও গান। এছাড়া শিশুদের গালে আল্পনা আঁকা হয়।
অন্যদিকে জেলা প্রশাসন ও সাইনিং স্টারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে বরণ করা হয় বাংলা নববর্ষকে। জেলা প্রশাসন ৩ দিনব্যাপী বৈশাখী মেলারও আয়োজন করেছে।

Share Button
October 2019
M T W T F S S
« Sep    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

দেশবাংলা