JUST NEWS
HUMAN CHAIN AND RALLY IN SYLHET AGRICULTURE UNIVERSITY TO PROTEST AGAINST INTRODUCTION OF BACHELOR OF AGRICULTURE DEGREE IN OPEN UNIVERSITY
সংবাদ সংক্ষেপ
উচ্চ আদালতের নির্দেশ ডিঙ্গিয়ে ‘হিন্দু আলী পুকুর’ দখলের চেষ্টার অভিযোগ সিসিক মেয়রের বিরুদ্ধে বিয়ানীবাজারে ঐতিহাসিক নানকার কৃষক বিদ্রোহ দিবস বৃহস্পতিবার সিরিজ বোমা হামলার প্রতিবাদে হবিগঞ্জে আওয়ামী লীগের বিক্ষোভ শোকের মাসে আলেয়া জাহির কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি পালন সিকৃবির ৫১ একরে স্বাধীনতা বিরোধীদের জায়গা হবেনা : ছাত্রলীগ র‌্যাবের অভিযানে সুনামগঞ্জ থেকে শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার হবিগঞ্জের চা বাগান শ্রমিকরা আবারও অনির্দিষ্টকালের কর্মবিরতিতে সিরিজ বোমা হামলার প্রতিবাদে সুনামগঞ্জে আ লীগের বিক্ষোভ মিছিল বিএনপি ষড়যন্ত্রকারী আর ঐক্য অগ্রযাত্রা ও উন্নয়নে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী দল : আওয়ামী লীগ হোটেল শাহবান থেকে যুবকের গলায় ফাঁস লাগানো ঝুলন্ত মরদেহ উদ্ধার জাতীয় শোক দিবসে হেপাটাইটিস সি রোগীদের বিনামূল্যে ঔষধ প্রদান উন্নয়নের মহাসড়কে উঠলেও দেশে মানবিক সমাজ গড়ে উঠেনি : আজাদ সিলেটে ইয়ূথ ক্যাডেট ফোরামের জাতীয় শোক দিবস পালন নবীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শিশুপার্কের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন বানিয়াচংয়ের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ দুইজনের মরদেহ উদ্ধার কমলগঞ্জে সাংবাদিক বাছিত খানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জে খোলাবাজারে চাল বিক্রির পরিমাণ বাড়ানোর চিন্তাভাবনা করা হচ্ছে : খাদ্য মন্ত্রী

  • রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭

নিজস্ব প্রতিনিধি : খাদ্য মন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, অকাল বন্যায় সর্বস্বান্ত সুনামগঞ্জের মানুষের জন্যে খোলাবাজারে চাল বিক্রির পরিমাণ বাড়ানোর চিন্তাভাবনা করা হচ্ছে।
রবিবার দুপুরে সিলেটে ‘নিরাপদ খাদ্য আইন ২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা’ শীর্ষক কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।
খাদ্য মন্ত্রী বলেন, হতদরিদ্রদের জন্য ১০ টাকা দরে চাল দেয়ার ব্যাপারে কিছু করা যায় কি না সে ব্যাপারেও অর্থ মন্ত্রণালয়ের সাথে খাদ্য মন্ত্রণালয় আলোচনা করবে।
সিলেটের বিভাগীয় কমিশনার কার্যালয়ের উদ্যোগে ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথির বক্তৃতায় খাদ্য মন্ত্রী বলেন, বাংলাদেশে মানুষের সাংবিধানিক অধিকার খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে। এখন সরকার হাত দিয়েছে নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে। ২০৪১ সালের মধ্যে পথের ধারের খাদ্য পর্যন্ত নিরাপদ করা হবে।
তিনি বলেন, দেশের উন্নয়ন থামিয়ে দিতে সন্ত্রাস ও জঙ্গি তৎপরতা চালানো হচ্ছে। তবে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গি দমনে পশ্চিমা দেশগুলোর চেয়ে বেশি সাফল্য দেখিয়েছে।
খাদ্য মন্ত্রী বলেন, ফ্রান্স-আমেরিকায় যখন জঙ্গিদেরকে সরাসরি গুলি করে হত্যা করা হয় তখন যেমনি পশ্চিমা বুদ্ধিজীবীরা তেমনি দেশীয় সুশীলরাও চুপ করে থাকেন; কিন্তু দেশে এমন ঘটনা ঘটলে তারা ‘অমানবিক ও বিচার বহির্ভুত হত্যা’ বলে চিৎকার শুরু করেন।
কামরুল ইসলাম বলেন, হলি আর্টিজানের জঙ্গি হামলার পর দেশবাসী বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে একাত্তরের মতোই ঐক্যবদ্ধ হয়েছে।
সিলেটের বিভাগীয় কমিশনার ড নাজমানারা খানুমের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী পর্বে বিশেষ অতিথি ছিলেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মাহফুজুল হক, পুলিশের উপ মহাপরিদর্শক কামরুল আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেছা হক, জেলা প্রশাসক রাহাত আনোয়ার ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য আব্দুল বাতিন মিয়া। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আজম খান। পরিচালনায় ছিলেন সহকারী কমিশনার (ভূমি) কাজী আরিফুর রহমান।
কর্মশালায সিলেট বিভাগের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, নারী ও সাংবাদিক নেতারা অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest