ভারপ্রাপ্ত মেয়র ও ব্যাটারিচালিত রিকশা মালিক শ্রমিকদের মতবিনিময়

Published: 24. Nov. 2021 | Wednesday

সিলেট সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ তৌফিক বকস লিপনের সঙ্গে সিলেট মহানগর ব্যাটারিচালিত রিকশা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ মতবিনিময় করেছেন।
বুধবার দুপুরে নগর ভবনে মতবিনিময়কালে নেতৃবৃন্দ ভারপ্রাপ্ত মেয়রের কাছে শ্রমিক হয়রানিসহ তাদের দুঃখ-কষ্ট ও বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।
তারা জানান, ব্যাটারিচালিত রিকশার সঙ্গে সিলেট মহানগরীর ১৫-২০ হাজার মানুষ জড়িত। হঠাৎ করে এসব রিকশা বন্ধ করে দিলে মানুষগুলো বেকার হয়ে পড়বে। অভাব্রী মানুষগুলো বেকার হয়ে গেলে অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়তে পারে।
তারা আরও জানান, ব্যাটারিচালিত রিকশা বাংলাদেশের অন্যান্য জেলায় অবাধে চলাচল করলেও সিলেটে চলাচল করতে পারছেনা।
নেতৃবৃন্দ মানবিক দিক ও বয়ঃবৃদ্ধ চালকদের কথা চিন্তা করে মহানগরীতে ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমোদন দেওয়ার জন্য সিসিক কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
ভারপ্রাপ্ত মেয়র ধৈর্য্য সহকারে তাদের কথা শোনেন। এ সময় তিনি বলেন, ব্যাটারিচালিত রিকশা মালিক ও শ্রমিকদের কোন ক্ষতি সিসিক চায় না; কিন্তু হাইকোর্টের নির্দেশকে সম্মান করে মহানগরীতে ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়েছে। মেয়র আরিফুল হক চৌধুরী ওমরা পালনে সৌদিআরব রয়েছেন। তিনি ফেরার পর মালিক-শ্রমিকদের উপার্জনের স্বার্থে বিষয়টি নিয়ে আলোচনা করবো।
মতবিনিময়কালে বক্তব্য রাখেন, সিলেট মহানগর ব্যাটারিচালিত রিকশা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি আক্কাস আলী ও সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক। এছাড়াও উপস্থিত ছিলেন, রিক্সা মালিক আব্দুস সুবহান, শফিক মিয়া, আনিসুর রহমান খান, হাবিবুর রহমান, শ্রমিক নেতা আনোয়ার হোসেন আনাই, আব্দুল কুদ্দুস, আরাফাত আহমদ, আব্দুল গণি, ইদ্রিস আলী, শহীদুল ইসলাম, জসিম উদ্দিন, নূরুল ইসলাম, সোহেল আহমদ, আজিজুর রহমান, খায়রুল ইসলাম, মজনু মিয়া, মসু মিয়া, আব্দুল আহাদ, আমিনুল ইসলাম প্রমুখ।-সংবাদ বিজ্ঞপ্তি

Share Button
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930