NEWSHEAD

সিলেট হবিগঞ্জ ও মাধবপুরে নানা কর্মসূচিতে প্রতিবন্ধী দিবস পালিত

Published: 05. Dec. 2019 | Thursday

নিজস্ব প্রতিবেদক : ‘অভিগম্য আগামীর পথে’ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার সিলেটে ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে সকালে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয়, সিলেট সিটি কর্পোরেশন, সিলেট প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এবং প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে সিলেটে কর্মরত বেসরকারি সংগঠনসমূহের যৌথ উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের হয়ে মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
পরে জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি ছিলেন, সিলেটের বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান পিএএ। সভাপতিত্ব করেন,
জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক সন্দীপ কুমার সিংহ, অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান ও কলামিস্ট আফতাব চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশ। এছাড়াও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা বক্তৃতা করেন।
হবিগঞ্জ প্রতিনিধি : ‘অভিগম্য আগামীর পথে’-এ প্রতিপাদ্য নিয়ে হবিগঞ্জে প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে জেলা সমাজসেবা বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের নিমতলা থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।
পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান। সভাপতিত্ব করেন, জেলা সমাজসেবা কর্মকর্তা ফারজানা বিনতে মাহমুদ।
অনুষ্ঠানে ২ জন দৃষ্টি প্রতিবন্ধীর হাতে ২টি ডিভাইস তুলে দেওয়া হয়।
মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে ২৮ তম আর্ন্তজাতিক ও ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
বৃহস্পতিবার সকালে শোভাযাত্রা বের করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের মাধবপুর কার্যালয়ের অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসনূভা নাশতারান। আয়োজক প্রতিষ্ঠানের কর্মকর্তা সুদিপ্ত পালের সভাপতিত্বে ও ইকবাল হোসেন খানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মুজিব উদ্দিন তালুকদার ওয়াসিম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইশতিয়াক মামুন, মুক্তিযোদ্ধা সুকোমল রায়, প্রেসক্লাব সম্পাদক সাব্বির হাসান, সাংবাদিক রাজীব দেব রায় রাজু ও মিজানুর রহমান।

Share Button
January 2020
M T W T F S S
« Dec    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

দেশবাংলা