সিলেট সুনামগঞ্জ ও হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ সমাবেশ

Published: 13. Oct. 2019 | Sunday

নিজস্ব প্রতিবেদক : সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, মুখে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বলে ক্ষমতাসীন আওয়ামী সরকার জাতির সাথে প্রতারণা করছে। ক্ষমতা কুক্ষিগত রাখতে একদিকে দেশের অভ্যন্তরে গলাটিপে হত্যা করছে গণতন্ত্রকে। অন্যদিকে দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে একের পর এক দেশবিরোধী চুক্তি করে যাচ্ছে।
তারা আরো বলেছেন, ভারতের সাথে দেশের স্বার্থবিরোধী চুক্তির বিরোধিতা করে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ায় সরকার দলীয় সন্ত্রাসীরা বুয়েটে মেধাবী ছাত্রকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে।
রবিবার বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিলের দাবিতে এবং বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে রেজিস্ট্রারি মাঠে সিলেট জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বক্তব্য রাখছিলেন।
জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে এবং আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও আব্দুল আহাদ খান জামালের যৌথ পরিচালনায় এতে বক্তব্য রাখেন, সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, অ্যাডভোকেট আব্দুল গাফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী ও অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী।
সুনামগঞ্জ প্রতিনিধি : বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ও বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে সুনামগঞ্জে বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
রবিবার দুপুরে সুনামগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে নিজস্ব কার্যালয়ের
সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করতে চাইলে কামারখালি পয়েন্টে পুলিশ বাঁধা দেয়। পরে সেখানেই রাস্তা অবরোধ করে নেতাকর্মীরা সমাবেশ করেন।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সহ সভাপতি আ ত ম মিসবাহ, অ্যাডভোকেট শেরেনুর আলী, যুগ্ম সম্পাদক নূর হোসেন, অ্যাডভোকেট জিয়াউর রহমান ও অ্যাডভোকেট আমিরুল হক।
হবিগঞ্জ প্রতিনিধি : বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে হবিগঞ্জ জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ করেছে।
রবিবার দুুপুরে শায়েস্তানগর এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ, জেলা যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট নূরুল ইসলাম, মিজানুর রহমান চৌধুরী ও ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী।
বক্তারা ভারতের সাথে সম্পাদিত সকল চুক্তি বাতিলের দাবি জানান।

Share Button
May 2020
M T W T F S S
« Apr    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

দেশবাংলা