সিলেট সুনামগঞ্জ ও মৌলভীবাজারে একুশে আগস্ট উপলক্ষে নানা কর্মসূচি পালিত

Published: 21. Aug. 2019 | Wednesday

নিজস্ব প্রতিবেদক : সিলেটে আওয়ামী লীগের একুশে আগস্টের আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেছেন, আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতেই এ ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। এই ন্যাক্কারজনক হামলায় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও নিহত হন আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী। তৎকালীন সরকারের পৃষ্ঠপোষকতায় এ গ্রেনেড হামলা ও হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল।
জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বুধবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আশফাক আহমদের সভাপতিত্বে ও মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেসা হক, আওয়ামী লীগের জেলা সহ সভাপতি মাসুক উদ্দিন আহমদ, অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, মহানগর সহ সভাপতি অ্যাডভোকেট রাজ উদ্দিন, আব্দুল খালিক, যুগ্ম সাধারণ সম্পাদক নেতা বিজিত চৌধুরী, অধ্যক্ষ সুজাত আলী রফিক, অধ্যাপক জাকির হোসেন ও অধ্যাপক নাসির উদ্দিন খান।
পরে একুশে আগস্টে গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।একুশে আগস্ট উপলক্ষে সিলেটের কানাইঘাট উপজেলা সদরে শোকমিছিল ও স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে আওয়ামী লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ ও তাঁতি লীগ এ কর্মসূচির আয়োজন করে।
উপজেলা শ্রমিক লীগের সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনেদ আহমদ জিবানের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মস্তাক আহমদ পলাশ।
তিনি বলেন, আগস্টের শোককে শক্তিতে পরিণত করে সকল গুজব আর ষড়যন্ত্র প্রতিহত করার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হবে।
সুনামগঞ্জ প্রতিনিধি : একুশে আগস্ট স্মরণে সুনামগঞ্জ জলা যুবলীগের উদ্যোগে শোকমিছিল, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে শহরের রমিজ বিপণিতে আওয়ামী লীগ কার্যালয়ে সুনামগঞ্জ জেলা যুবলীগের সদস্য নুরুল ইসলাম বজলুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের মানবসম্পদ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, তরুণ লীগের সভাপতি নাজমুল হুদা বকুল, যুবলীগের সদস্য সবুজ কান্তি দাস, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু ও ছাত্রলীগের সভাপতি দিপংঙ্কর কান্তি দে।
বক্তারা লন্ডনে পালিয়ে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে
দেশে ফিরিয়ে এনে যাবজ্জীবন কারাদণ্ড কার্যকরের দাবি জানান।
মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার জেলা যুবলীগের উদ্যোগে পনেরোই আগস্ট ও একুশে আগস্টের শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে এ কর্মসূচির আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ। বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান ও পৌর মেয়র ফজলুর রহমান। সভাপতিত্ব করেন, জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদ। পরিচালনায় ছিলেন, সংগঠনের জেলা সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন।
নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিদেশ থেকে ফিরিয়ে এনে সাজা কার্যকর করার দাবি জানান।
এছাড়াএকুশে আগস্টের গ্রেনেড হামলা মামলার পলাতক আসামিদের দেশে ফেরত এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করারও দাবি জানানো হয়েছে।

Share Button
October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

দেশবাংলা