NEWSHEAD

সিলেট সহ সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

Published: 05. Jun. 2019 | Wednesday

নিজস্ব প্রতিবেদক : সিলেট সহ সারাদেশে উদযাপিত হচ্ছে ইসলাম ধর্মের অনুসারীদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। একমাস কঠোর সিয়াম সাধনার পর মুসলমানরা উপভোগ করছেন সাম্য-মৈত্রির বার্তা নিয়ে আসা পবিত্র এ উৎসব আনন্দ। বুধবার সকালে দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে, কঠোর নিরাপত্তা বেষ্টনিতে ঈদের নামাজ আদায় করেছেন নানা বয়সের মানুষ। কোলাকুলি করেছেন একে অপরের সাথে। করেছেন প্রয়াত স্বজনদের কবর জিয়ারত। এরপর থেকে পরিবারের সদস্য, আত্মীয়স্বজন আর বন্ধু-বান্ধবদের শুভেচ্ছা বিনিময়ে সময় কাটাচ্ছেন।
সিলেটের ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায় ঐতিহাসিক শাহী ঈদগায়। এতে ইমামতি করেন, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা কামাল উদ্দিন। নামাজ আদায় করেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ও মহানগর সভাপতি সাবেক সিসিক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান সহ লাখো মুসল্লি। পরে দেশ, জাতি ও মুসলিম উম্মার কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।
পররাষ্ট্র মন্ত্রী ড এ কে আব্দুল মোমেন ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত হযরত শাহজালাল রহমতুল্লাহি আলাইহি দরগায় ঈদগায় ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।
এছাড়াও হযরত শাহপরান রহমতুল্লাহি আলাইহির দরগা সহ মহানগরী ও জেলার বিভিন্ন ঈদগা ও মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়।
মৌলভীবাজারে হযরত সৈয়দ শাহ মোস্তফা রহমতুল্লাহি আলাইহি পৌর ঈদগা ময়দানে ঈদুল ফিতরের তিনটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৬টায়। ইমামতি করেন, মৌলভীবাজার দেওয়ানী জামে মসজিদের ইমাম মাওলানা সৈয়দ আব্দুল মুহিত। এছাড়া সকাল সাড়ে ৭টায় দ্বিতীয় জামাত ও সকাল সাড়ে ৮টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়।
ঈদের নামাজ আদায়ের পূর্বে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম ও পৌর মেয়র ফজলুর রহমান। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মার কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।
হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলা সদর সহ সিলেট বিভাগের সর্বত্র নামাজ আদায় সহ বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

Share Button
April 2020
M T W T F S S
« Mar    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

দেশবাংলা