সিলেট মহানগরীতে হিযবুত তাহরীরের সদস্যকে লিফলেটসহ আটক করেছে র‌্যাব-৯

Published: 28. Feb. 2021 | Sunday

নিজস্ব প্রতিবেদক : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ সিলেট মহানগরীর চারাদিঘিরপাড় এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৯ জানায়, গত ১৮ ফেব্রæয়ারি বৃহস্পতিবার সিলেট মহানগরীর বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের নাম সম্বলিত ‘খিলাফত রাষ্ট্র ধ্বংসের একশ বছর’ শিরোনামের পোস্টার দেখা যায়। এতে উল্লেখ করা হয়, বিশ্বের একশ শহর থেকে মুসলিম উম্মাহর প্রতি হিযবুত তাহরীরের আহবান ‘খিলাফত প্রতিষ্ঠা করুন’। তখন থেকেই র‌্যাব-৯ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি এবং একাধিক আভিযানিক দল জঙ্গিবিরোধী কার্যক্রম জোরদার করে।
এর পরিপ্রেক্ষিতে র‌্যাব-৯ হবিগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল অধিনায়ক লে কর্নেল আবু মুসা মো শরীফুল ইসলাম ও এএসপি এ কে এম কামরুজ্জামানের নেতৃত্বে শনিবার রাত পৌণে ১০টার দিকে চারাদিঘিরপাড় এলাকার নূরজাহান ভিলা হতে হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য মোহাইমিনুল ইসলাম ওরফে নাঈমকে (বয়স ২৪, পিতা কাজী শামসুল আলম, পায়েরখোলা, চৌদ্দগ্রাম, কুমিল্লা, বর্তমান ঠিকানা নূরজাহান ভিলা, বাসা ৬৩, চারাদিঘিরপাড় ওয়ার্ড ১৬, সিলেট সিটি করপোরেশন) আটক করে। এ সময় তার নিকট থেকে জঙ্গিবাদ সংক্রান্ত এবং সরকার ও গণতান্ত্রিক শাসনব্যবস্থা বিরোধী বিভিন্ন ধরনের লিফলেট উদ্ধার করা হয়।
মোহাইমিনুল ইসলাম নাঈম একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্যে র‌্যাব-৯ সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে উদ্ধারকৃত আলামতসহ তাকে সিলেট কোতয়ালি মডেল থানায় হস্তান্তর করেছে।

Share Button
April 2021
M T W T F S S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

দেশবাংলা