সিলেট পিপিপির মাধ্যমে শিল্পায়নের অপার সম্ভাবনাময় : সুলতানা আফরোজ

Published: 20. Feb. 2021 | Saturday

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের সচিব সুলতানা আফরোজ বলেছেন, সিলেটে সরকারি-বেসরকারি যৌথ উদ্যোগে অর্থাৎ পিপিপির মাধ্যমে শিল্পায়নের অপার সম্ভাবনা রয়েছে। প্রবাসীরাও এক্ষেত্রে বিনিয়োগে এগিয়ে আসতে পারেন। এতে বিপুল জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
শনিবার সকালে সিলেটে পিপিপির মাধ্যমে ‘উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন এ কর্মশালার আয়োজন করে। এতে ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা অংশ নেন।
সুলতানা আফরোজ বলেন, সিলেটের প্রাকৃতিক সৌন্দর্য আর ইতিহাস-ঐতিহ্যকে কেন্দ্র করে পর্যটন শিল্পের বিকাশ কেবল সম্ভব নয়-সহজও। বর্তমান সরকার এ খাতটিকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে।
সিলেটে বয়স্কদের জন্যে রিসোর্ট গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করে তিনি বলেন, যেহেতু অনেক প্রবাসীর বয়স্ক স্বজনরা দেশে প্রায় নিঃসঙ্গ জীবনযাপন করেন সেহেতু প্রবাসীদের পক্ষ থেকে বারবার এ ধরনের একটি প্রতিষ্ঠান গড়ে তোলার তাগিদ দেওয়া হচ্ছে। তারাও এতে বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করেছেন।
পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা সিলেটে একটি ওয়্যারহাউস প্রতিষ্ঠার পক্ষে অভিমত প্রকাশ করেন।
কর্মশালায় সিলেটে পিপিপির মাধ্যমে বিনিয়োগের সম্ভাবনা যাচাইয়ের জন্যে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি কমিটি গঠনের প্রস্তাব করা হয়।
কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, পিপিপি কর্তৃপক্ষের মহাপরিচালক ও সরকারের যুগ্মসচিব আবুল বাশার। প্রস্তাবনা তুলে ধরে বক্তব্য রাখেন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো শোয়েব, বারাকাত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রব্বানী চৌধুরী, নূরজাহান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা নাসিম আহমদ ও ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সদস্য হিজকিল গুলজার।
এরপর পাওয়ার পয়েন্ট উপস্থাপন ও মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।
মুক্ত আলোচনায় অংশ নেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ সভাপতি তাহমিন আহমদ, সাবেক সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন-ইমজার সদ্যপ্রাক্তন সাধারণ সম্পাদক সজল ছত্রী প্রমুখ।

Share Button
February 2021
M T W T F S S
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728

দেশবাংলা