সিলেট-ঢাকা মহাসড়ক ৬ লেনের সিদ্ধান্ত একনেকে পাশ হওয়ায় চেম্বারের কৃতজ্ঞতা

Published: 17. Feb. 2021 | Wednesday

নিজস্ব প্রতিবেদক : এসসিসিআই : সিলেট-ঢাকা মহাসড়ক ৬ লেনে উন্নীতকরণের সিদ্ধান্ত মঙ্গলবার একনেকের সভায় পাশ হওয়ায় প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, পরিকল্পনা মন্ত্রী ও যোগাযোগ মন্ত্রীসহ মন্ত্রী পরিষদের সকল সদস্যের প্রতি দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে।
এসসিসিআইর পক্ষ থেকে সংগঠনের সভাপতি আবু তাহের মো শোয়েব, জ্যেষ্ঠ সহ সভাপতি চন্দন সাহা ও সহ সভাপতি তাহমিন আহমদ এক বিবৃতিতে উল্লেখ করেছেন, সিলেট-ঢাকা মহাসড়ক ৬ লেনে উন্নীত করতে সিলেট চেম্বার দীর্ঘদিন যাবৎ দাবি জানিয়ে আসছিল। অনেক প্রচেষ্টার পর প্রকল্পটি একনেকে অনুমোদিত হওয়ায় সিলেটের ব্যবসায়ী সমাজ অত্যন্ত আনন্দিত হয়েছে।
সিলেট চেম্বার নেতৃবৃন্দ বলেন, সিলেটের কৃতিসন্তান পররাষ্ট্র মন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড এ কে আব্দুল মোমেনের ঐকান্তিক প্রচেষ্টায় ও সরকারের দূরদশর্য়িতায় গৃহীত এ সিদ্ধান্তের ফলে সিলেটের শিল্প ও পর্যটন খাতের বিকাশে নতুন গতির সঞ্চার হবে।
তারা প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহবান জানান।
সিলেট-ঢাকা মহাসড়ক ৬ লেন প্রকল্পের অনুমোদন লাভে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিও প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জ্ঞাপন করেছে।
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মঙ্গলবার ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্পটির অনুমোদন দেওয়া হয়।
এ খবরে মঙ্গলবার এক বিবৃতিতে এসএমসিসিআইর সভাপতি আফজাল রশীদ চৌধুরী, প্রথম সহ সভাপতি শফিউল আলম চৌধুরী ও সহ সভাপতি মাওলানা খায়রুল হোসেন বলেন, সিলেট-ঢাকা মহাসড়ক ৬ লেনে রূপান্তরের দাবি সিলেটের জনগণের দীর্ঘদিনের। তাই প্রকল্পটি একনেকের সভায় অনুমোদন লাভে তারা আনন্দিত। কারণ তাদের অনেকদিনের স্বপ্ন পূরণ হতে চলেছে।
মেট্রোপলিটন চেম্বার নেতৃবৃন্দ এজন্যে সিলেটবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রী ড এ কে আব্দুল মোমেন ও পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।
একই সঙ্গে তারা আশা প্রকাশ করেন, সিলেট-ঢাকা মহাসড়ক ৬ লেনে উন্নীত হলে সিলেটের সাথে সড়ক পথে যোগাযোগের ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন আসবে। ব্যবসা-বাণিজ্য প্রসারিত হবে। বাংলাদেশে অর্থনীতির চাকাকে আরো গতিশীল করতে বৃহত্তর সিলেটের ব্যবসায়ীরা আগের চেয়ে বেশি অবদান রাখতে সক্ষম হবেন।

Share Button
February 2021
M T W T F S S
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728

দেশবাংলা