সিলেট চেম্বারের সাধারণ সভায় প্রণোদনা ঘোষণার জন্যে সরকারকে ধন্যবাদ জ্ঞাপন

Published: 13. Feb. 2021 | Saturday

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ২০২০ সালের বার্ষিক সাধারণ সভা শনিবার দুপুরে চেম্বার মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি আবু তাহের মো শোয়েব। স্বাগত বক্তব্যে তিনি বলেন, এসসিসিআইর সংঘবিধি অনুযায়ী প্রতি পঞ্জিকা বছরে বার্ষিক সাধারণ সভার আয়োজন করার কথা থাকলেও চলমান করোনা মহামারির কারণে সরকারি নিষেধাজ্ঞা থাকায় নির্ধারিত সময়ের মধ্যে ২০২০ সালের বার্ষিক সাধারণ সভা করা সম্ভব হয়নি।
তিনি বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী টানা কয়েক মাস ব্যবসা প্রতিষ্ঠানসমূহ বন্ধ থাকায় ব্যবসায়ীগণ চরম আর্থিক ক্ষতির সম্মুখিন হয়েছেন। ব্যবসায়ীদের এ দুর্দিনে চেম্বারের পক্ষ থেকে সিলেটের ব্যবসায়ীদেরকে অতিরিক্ত ক্ষতির হাত থেকে রক্ষা করতে সরকারের বিভিন্ন পর্যায়ে প্রস্তাবনা ও সুপারিশ প্রেরণ করা হয়। এছাড়াও ব্যবসায়ীদের অনুরোধের পরিপ্রেক্ষিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কর ও ভ্যাট বিভাগ, পরিবেশ অধিদপ্তর এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সঙ্গে মতবিনিময় করা হয়, যাতে করোনাকালীন ব্যবসায়ীদেরকে লাইসেন্স গ্রহণ ও ভ্যাট-ট্যাক্স আদায়ের জন্য অতিরিক্ত চাপ প্রয়োগ ও জরিমানা না করা হয়।
সিলেট চেম্বার সভাপতি করোনাকালীন ব্যবসায়ীদের কল্যাণে প্রণোদনা প্যাকেজ ঘোষণাসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণের জন্য সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
সাধারণ সভায় সদস্যবৃন্দ বর্তমান পরিচালনা পরিষদের কার্যক্রমের ভূঁয়সী প্রশংসা করেন এবং ব্যবসায়ীদের কল্যাণে গৃহীত পদক্ষেপগুলোর জন্য সভাপতি ও পরিচালনা পরিষদকে ধন্যবাদ জানান।
সদস্যগণ চলমান করোনা পরিস্থিতির মধ্যেও সিলেটের ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন, ফুটপাত দখলমুক্তকরণ ও যানজট নিরসন সহ বিভিন্ন বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য চেম্বার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।
সদস্যগণ চেম্বারের সাব কমিটিগুলোকে গতিশীল করার আহবান জানান এবং সদস্যগণকে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের উদ্যোগ গ্রহণের জন্য চেম্বার নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
এসসিসিআই সভাপতি সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং সদস্যদের প্রস্তাবনা ও পরামর্শ অনুযায়ী ভবিষ্যতে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
সাধারণ সভার আলোচ্যসূচি অনুযায়ী ২০১৯ সালের বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, ২০২০ সালের বার্ষিক প্রতিবেদন ও ২০১৯-২০২০ সালের অডিট রিপোর্ট অনুমোদিত এবং ২০২০-২০২১ অর্থবছরের জন্য অডিটর নিয়োগ করা হয়।
সাধারণ সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট চেম্বারের জ্যেষ্ঠ সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মো মামুন কিবরিয়া সুমন, মাসুদ আহমদ চৌধুরী, মো সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, আব্দুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো আব্দুর রহমান (জামিল), মো আতিক হোসেন, আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী, আমিনুজ্জামান জোয়াহির, খন্দকার ইসরার আহমদ রকী, সাবেক জ্যেষ্ঠ সহ সভাপতি মো হিজকিল গুলজার, সাবেক সহ সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী প্রমুখ।

Share Button
February 2021
M T W T F S S
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728

দেশবাংলা