সিলেট চেম্বারের রপ্তানি সাব কমিটির সভায় রপ্তানি খাতের বিকাশের উপর গুরুত্ব আরোপ

Published: 12. Jan. 2021 | Tuesday

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির রপ্তানি সাব কমিটির সভায় রপ্তানিখাতের বিকাশের উপর গুরুত্ব আরোপ করা হয়েছে।
সিলেট চেম্বার ভবনে মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন, রপ্তানি সাব কমিটির আহবায়ক মো হিজকিল গুলজার। সভাপতির বক্তব্যে তিনি বলেন, দীর্ঘ প্রায় ১০ বছর পর সিলেট-লন্ডন/ম্যানচেস্টার রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু হয়েছে। এ সুযোগ সিলেটের রপ্তানিকারকদের কাজে লাগাতে হবে।
তিনি বলেন, বর্তমানে কোভিড-১৯ পরিস্থিতির কারণে রপ্তানি বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। তবে আশা করা যায়, এ পরিস্থিতি কাটিয়ে উঠার সঙ্গে সঙ্গে রপ্তানি বাণিজ্য আবার পূর্বের অবস্থায় ফিরে যাবে।
তিনি সিলেট থেকে রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে রপ্তানিকারকদের জন্য একটি ওয়্যার হাউজ নির্মাণ, উন্নতমানের প্যাকিজিং ইন্ডাস্ট্রি স্থাপন, রপ্তানি প্রক্রিয়া সহজীকরণ ও ভারতের সেভেন সিস্টারে বাণিজ্য প্রতিনিধিদল প্রেরণের উপর গুরুত্ব আরোপ করেন।
সভায় উপস্থিত সিলেট চেম্বার সভাপতি আবু তাহের মো শোয়েব বলেন, রপ্তানি খাত বাংলাদেশের অর্থনীতির অত্যন্ত গুরুত্বপূর্ণ খাত। রপ্তানি খাতের বিকাশের মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে হবে।
তিনি সিলেটের রপ্তানি খাতের বিকাশ ও রপ্তানি ক্ষেত্রে বিরাজমান সমস্যাবলী নিরসনে সিলেট চেম্বারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
সভায় আরো বক্তব্য রাখেন, সিলেট চেম্বারের জ্যেষ্ঠ সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, রপ্তানি সাব কমিটির যুগ্ম আহবায়ক মঞ্জুর আহমদ, সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম, মোহাম্মদ ইশরাকুল হোসেন শামীম, মো মোস্তাফিজুর রহমান, মো হেলাল উদ্দিন, মো অলিউর রহমান সাজন, শান্ত দেব, মো নওয়াব খান, মো আবুল কালাম, নজরুল ইসলাম, আশীষ রয়, সিরাজুল ইসলাম, মোস্তফা মিয়া ও প্রফুল্ল রঞ্জন দাস।

Share Button
January 2021
M T W T F S S
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

দেশবাংলা