NEWSHEAD

সিলেট ও হবিগঞ্জে বাম গণতান্ত্রিক জোটের ঢিলেঢালা হরতাল পালিত

Published: 07. Jul. 2019 | Sunday

নিজস্ব প্রতিবেদক : জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের অযৌক্তিক মূল্যবৃদ্ধি প্রত্যাহার করা ও সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে এবং জনদুর্ভোগের বাজেটের প্রতিবাদে রবিবার সারাদেশে ঢিলেঢালা হরতাল পালিত হয়েছে।
বাম গণতান্ত্রিত জোট সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই হরতাল পালনের ডাক দেয়।
সিলেট মহানগরীতে হরতাল চলাকালে হালকা যানবাহন চলাচল ছিল প্রায় স্বাভাবিক। তবে ভারী যানবাহন রাস্তায় খুব বেশি দেখা যায়নি। বিপণি বিতানগুলো বন্ধ থাকলেও সাধারণ দোকানপাট খোলা ছিল। ট্রেন এবং দূরপাল্লার যান চলাচলও স্বাভাবিক ছিল।
সকাল থেকেই বৃষ্টি উপেক্ষা করে হরতালের সমর্থনে খণ্ড খণ্ড মিছিল করা হয়। দুপুরে কোর্ট পয়েন্টে অনুষ্ঠিত হয় সমাবেশ। এতে সভাপতিত্ব করেন, জেলার বাসদ মার্ক্সবাদীর আহ্বায়ক উজ্জ্বল রায়। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন এবং বাসদ সমন্বয়ক আবু জাফর ও সদস্য প্রণবজ্যোতি পাল।
হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে বাম গণতান্ত্রিক জোটের আহ্বানে ঢিলেঢালা হরতাল পালিত হয়েছে।
গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে রবিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সারাদেশে এ হরতাল আহ্বান করা হয়। বিএনপি ও হবিগঞ্জ পরিবণ শ্রমিক গ্রুপ এতে সমর্থন জানায়।
হরতাল সফলে সকাল থেকেই শহরের বিভিন্ন জায়গায় পিকেটিং করেন বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা। মিছিল করেন, বাস টার্মিনাল ও টাউন হল রোড সহ কয়েকটি এলাকায়। পুলিশ তাতে বাঁধা দিলে হরতালকারীদের সাথে তাদের বাকবিতণ্ডা হয়।
টাউন হল রোডে এক পথসভায় বক্তব্য রাখেন, কমরেড পিযুষ চক্রবর্তী, অ্যাডভোকেট জুনেদ আহমেদ ও হুমায়ুন আহমেদ।
এদিকে বেলা বাড়ার সাথে সাথে যান চলাচল অনেকটা স্বাভাবিক হয়ে যায়। তবে যাত্রী ছিল কম। ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।

Share Button
November 2019
M T W T F S S
« Oct    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

দেশবাংলা