সিলেটে ১৪ ছাত্র শিবির নেতাকর্মী আটক : বিশৃঙ্খলা ঠেকাতে কঠোর অবস্থানে পুলিশ

Published: 27. Mar. 2021 | Saturday

নিজস্ব প্রতিবেদক : মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তির অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমনের প্রতিবাদে সিলেটে আয়োজিত বিক্ষোভ মিছিল থেকে নাশকতার প্রস্তুতিকালে ছাত্র শিবিরের ১৪ নেতাকর্মীকে আটক করেছে। এ সময় ১৫টি মোটরসাইকেলও জব্দ করা হয়।
শনিবার দুপুরে মহানগরীর নয়াসড়ক এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এর আগে ছাত্র শিবিরের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। তবে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার বি এম আশরাফ উল্যাহ তাহের বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ ছাত্র শিবিরের এই ১৪ নেতাকর্মীকে আটককালে নাশকতার কাজে ব্যবহারের জন্যে মজুদ করা বেশ কিছু উপকরণসহ মোটরসাইকেলগুলোও জব্দ করে।
এদিকে সিলেটে যেকোনো ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সকাল থেকে মহানগরীর কোর্ট পয়েন্ট, বন্দরবাজার, চৌহাট্টা, রিকাবিবাজার, সুবিদবাজার, আম্বরখানা, শাহী ঈদগা, টিলাগড়, শিবগঞ্জ, মিরাবাজার ও শাহজালাল উপশহরসহ বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে টহল দিতে দেখা গেছে।
আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও নাশকতারোধে মহানগরীর ৬ থানা ও সকল উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা ও বিশৃঙ্খলারোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তারা আইনগত নির্দেশনা দেবেন। রবিবার পর্যন্ত তাদের এ দায়িত্ব পালনের নির্দেশনা রয়েছে।
সিলেট মহানগরীতে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা হচ্ছেন, কোতয়ালি থানা এলাকায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার-ভূমি শবনম শারমিন, শাহপরাণ থানা এলাকায় জ্যেষ্ঠ সহকারী কমিশনার খন্দকার মুদাচ্ছির বিন আলী, বিমানবন্দর থানা এলাকায় সহকারী কমিশনার হাসিবুর রহমান, জালালাবাদ থানা এলাকায় জ্যেষ্ঠ সহকারী কমিশনার মো রায়হান কবির, দক্ষিণ সুরমা থানা এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো আব্দুল হক ও মোগলাবাজার থানা এলাকায় সহকারী কমিশনার ফারজানা আক্তার মিতা।

Share Button
April 2021
M T W T F S S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

দেশবাংলা