২৭ জানুয়ারি ২০২২

সিলেটে সন্ত্রাসবাদ প্রতিরোধ আন্দোলনের মানববন্ধন অনুষ্ঠিত

Published: ২৬. নভে. ২০২১ | শুক্রবার

সন্ত্রাসবাদ প্রতিরোধ আন্দোলন সিলেটের উদ্যোগে দেশে-বিদেশে সন্ত্রাস, নৈরাজ্য ও উগ্রবাদী কার্যকলাপের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।
শুক্রবার বিকেলে মহানগরীর কোর্ট পয়েন্টে এই কর্মসূচি পালন করা হয়।
সন্ত্রাসবাদ প্রতিরোধ আন্দোলন সিলেটের সভাপতি প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে ও মুফতি জাকারিয়া মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত মানবন্ধনে বক্তারা বলেন, সন্ত্রাস ও উগ্রবাদী গোষ্ঠী ইসলাম, দেশ, জাতি ও সমাজের শত্রু। মানবতাবিরোধী এ চক্রটি বিশ্বব্যাপী একটি ক্যান্সারে রূপান্তরিত হয়েছে। উগ্রবাদী সন্ত্রাসীদের কোনো ধর্মীয় ও সামাজিক পরিচয় নেই।
বক্তারা বলেন ২৬/১১ মুম্বাইয়ের জন্য মানবতাবিরোধী একটি ‘কালো দিবস’ হিসেবে যেমনি আন্তর্জাতিকভাবে স্বীকৃত তেমনি বাংলাদেশের ৬৪ জেলায় একযোগে বোমা হামলা ও ঢাকায় গুলশানে হামলাসহ নানা ঘটনা এখনো কাঁদায়। সিরিয়া, পাকিস্তান, ইরাক ও ইরান সহ পৃথিবীর নানা দেশে সন্ত্রাসীদের হামলা কত নিরীহ নারী-পুরুষ-শিশুর প্রাণ কেড়ে নিয়েছে। বিভিন্ন দেশে ধর্মীয় উপাসনালয়ে হামলার ঘটনায় বিশ্ব বিবেক বাকরুদ্ধ।
বক্তারা ২৬/১১ মুম্বাই হামলার ঘটনায় নিন্দা জানিয়ে শহীদদের স্মরণ করে পাকিস্তানের সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচার করতে জাতিসংঘের প্রতি আহবান জানান।
বক্তারা সভ্য সমাজ ও রাষ্ট্রকে নিরাপদ রাখতে সরকারি কর্মকর্তাদের সঙ্গে জনগণকেও দায়িত্বশীল ভূমিকা রাখার উদাত্ত আহবান জানান।
মানববন্ধনে বক্তব্য রাখেন, শায়খুল হাদিস মাওলানা আব্দুল মতিন ধনপুরী, বিশিষ্ট রাজনীতিক মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা মুফতি ফয়জুল হক জালালাবাদী, মাওলানা হাফেজ নওফেল আহমদ, মাওলানা আবু বকর সিদ্দিক সরকার, মাওলানা আব্দুস সালাম, মাওলানা মুফতি জাকারিয়া মাহমুদ, মাওলানা মাহমুদ হাসান, সৈয়দ মাহমুদুল হাসান, মাওলানা সোহাইল আহমদ, প্রভাষক আমিনুল ইসলাম, বুরহান উদ্দীন, রুহুল আমিন, আব্দুর রহমান, উজ্জল আহমদ প্রমুখ।
এছাড়াও বিভিন্ন শ্রেণি পেশা মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন।-সংবাদ বিজ্ঞপ্তি

Share Button
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31