৬ ডিসেম্বর ২০২১

সিলেটে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা কমলেও বেড়ে গেছে শনাক্তের হার

Published: ২৯. জুলা. ২০২১ | বৃহস্পতিবার

দীপ্র আসিফুল হাই : সিলেট বিভাগে মহামারি করোনায় একদিনে আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার বেড়ে গেছে। মারা গেছেন আরো ১২ জন। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে নমুনা দিতে আগ্রহীদের এখনো দীর্ঘ লাইন চোখে পড়ে।
সিলেট বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের দৈনিক প্রতিবেদনে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৬৬০ জনের, যা বুধবারে শনাক্তের চেয়ে ৭৬ জন কম। তবে নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ১৩ শতাংশ বেশি।
সিলেট বিভাগে ১ হাজার ৬৩০টি নমুনা পরীক্ষা হয়। জেলা ভিত্তিক এই সংখ্যা হলো, সিলেটে ৯০৩, সুনামগঞ্জে ৩৯৬, মৌলভীবাজারে ১৯৯ ও হবিগঞ্জে ১৩২। এরমধ্যে সিলেটে ৩৮৬ জন, সুনামগঞ্জে ১৩০ জন, মৌলভীবাজারে ৯১ জন ও হবিগঞ্জে ৫৩ জন করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।
এই হিসেবে বিভাগে গড় শনাক্তের শতকরা হার বেড়ে হয়েছে ৪০ দশমিক ৪৯। আগের দিন ছিল ৩৯ দশমিক ৩৬। সর্বশেষ জেলা ভিত্তিক শনাক্তের হার হলো, সিলেটে ৪২ দশমিক ৭৫, সুনামগঞ্জে ৩২ দশমিক ৮৩, মৌলভীবাজারে ৪০ দশমিক ১৫ ও হবিগঞ্জে ৪৫ দশমিক ৭৩।
এই সময়ে মৃত্যু হয়েছে ১২ জনের। এরমধ্যে ১০ জনই মারা গেছেন সিলেট জেলায়। অন্য ২ জনের মধ্যে ১ জন সুনামগঞ্জ জেলায় ও ১ জন মৌলভীবাজার জেলায় মারা গেছেন। আগের দিন ১৭ জন মারা গিয়েছিলেন।
অন্যদিকে সুস্থ হয়েছেন, সিলেট জেলায় ২৪৫ জন, সুনামগঞ্জ জেলায় ৪০ জন, মৌলভীবাজার জেলায় ২৯ জন ও হবিগঞ্জ জেলায় ১৯ জন মিলিয়ে ৩৩৩ জন। আগের দিন ৩৫৪ জন সুস্থ হয়েছিলেন।

 

Share Button
December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031