NEWSHEAD

সিলেটে প প মাঠ কর্মচারীদের সভায় ঢাকায় মানববন্ধন সফলের আহবান

Published: 06. Dec. 2019 | Friday

পরিবার কল্যাণ সহকারী-এফডব্লিউএ ও পরিবার পরিকল্পনা পরিদর্শক-এফপিআইদের সংগঠন বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি সিলেট জেলা শাখার এক সভায় ঢাকায় আহুত মানববন্ধন সফলের আহ্বান জানানো হয়েছে।
আগামী ২৭ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে গ্রেড পরিবর্তনের দাবিতে এ কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়েছে।
মানববন্ধন সফলে শুক্রবার দুপুরে সিলেট জেলা আইজীবী সমিতির ২ নম্বর মিলনয়াতনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের জেলা সভাপতি রাশেদা খানম রিনা। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কয়েছ রশিদ দেলোয়ার ও তানভীর আহমদের যৌথ পরিচালনায় এতে বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা পরিদর্শক আব্দুল বারী, মুজিবুর রহমান, ফিরোজ আলী, নূরুজ্জামান, হাফিজুর রহমান, শাহজাহান সিদ্দিকী, আব্দুল কাদির, হোসাইন আহমদ, অনুক দাস এবং পরিবার কল্যাণ সহকারী শিরিয়া বেগম, শিল্পী বেগম, হাসনা হেনা, সুলতানা আক্তার, সুমিতা শুক্ল, ফেরদৌস বেগম, ঝর্ণা বেগম, বিনা চক্রবতী, সমিতা সিংহ, প্রতিমা পাল চৌধুরী ও চামেলি দাস।
বক্তারা বলেন, জনসংখ্যা নিয়ন্ত্রণ এবং মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু রোধসহ সামাজিক অনেক সূচকে বাংলাদেশ বিশ্বেনন্দিত হলেও এই গুরুত্বপূর্ণ কাজের সাথে সম্পৃক্ত পরিবার পরিকল্পনা বিভাগের কর্মচারীরা নিন্দিত, নির্যাতিত, অবহেলিত ও বঞ্চিত। স্বাধীনতার ৪৮ বছরেও তাদের নিয়োগবিধি হয়নি। দূর করা হচ্ছেনা প্রমোশন ও গ্রেড পরিবর্তনসহ বেতন বৈষম্য। জাতিসংঘসহ বিশ্বের উন্নত রাষ্ট্রগুলো বাংলাদেশের জনসংখ্যা কার্যক্রমের ভূয়সী প্রশংসা করলেও তৃণমূলের এই কর্মচারীদের তৃতীয় শ্রেণি থেকে ১৭তম গ্রেড দিয়ে চতুর্থ শ্রেণি করে পরিপত্র জারি করায় প্রায় ৩০ হাজার মাঠ কর্মচারীর মধ্যে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।
তারা এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

Share Button
January 2020
M T W T F S S
« Dec    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

দেশবাংলা