NEWSHEAD

সিলেটে পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারীদের কর্মীসভা

Published: 01. Nov. 2019 | Friday

বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিটি সিলেট জেলা শাখার এক কর্মীসভায় বক্তারা বলেছেন, স্বাধীনতার ৪৮ বছর পেরিয়ে গেলেও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ কর্মচারীদের নিয়োগবিধি বাস্তবায়ন করা হয়নি। ফলে তারা পদোন্নতি ও বেতন বৈষম্যের ফাঁদে আটকা পড়ে আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়োগবিধি দ্রুত কার্যকরের নির্দেশ দিলেও তা বাস্তবায়িত হচ্ছেনা। বরং অধিদফতর থেকে জনসংখ্যা নিয়ন্ত্রণের মূল কারিগর পরিবার কল্যাণ সহকারীদের তৃতীয় শ্রেণি থেকে ১৭তম গ্রেড অর্থাৎ চতুর্থ শ্রেণিভুক্ত করে পরিপত্র জারি করায় তাদের মধ্যে প্রচণ্ড ক্ষোভ ছড়িয়ে পড়েছে।
কর্মীসভায় বক্তারা অভিযোগ করেন, কতিপয় অসৎ ব্যক্তি স্বার্থ হাসিল করতে গ্রেড পরিবর্তন ও নিয়োগবিধি বাস্তবায়নে বাঁধার সৃষ্টি করছেন। এতে মাঠ কর্মচারীদের পিঠ দেওয়ালে ঠেকে যাওয়ায় তারা দেশব্যাপী আন্দোলনের প্রস্তুতি গ্রহণ করছেন।
বক্তারা অবিলম্বে নিয়োগবিধি বাস্তাবায়ন এবং পরিবার পরিকল্পনা পরিদর্শকদের ১১তম গ্রেড ও পরিবার কল্যাণ সহকারীদের ১২তম গ্রেড প্রদানের দাবি জানান।
শুক্রবার বাদ জুম্মা সিলেট জেলা আইজীবী সমিতির ২ নম্বর হলে এ কর্মীসভা অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি রাশেদা খানম রিনার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কয়েছ রশিদ দেলোয়ারের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, জ্যেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক হাফিজুর রহমান, ফিরোজ আলী, আব্দুল বারি, হোসেন আলী, আবিদুর রহমান, শাহজাহান সিদ্দিকি, হোসেন আহমদ, তানভীর আহমদ, আব্দুর রব, রবীন্দ্র কুমার দাস, মোহন বর্ধন, পল্লব কান্ত দাস, সুহেল আহমদ, পরিবার কল্যাণ সহকারী শিরিয়া বেগম, শিল্পী বেগম, নূরজাহান আক্তার, স্বপ্না রাণী পাল, নূরজাহান বেগম, সুলতানা বেগম, শেফালি রানী দাস, সালমা বেগম, আয়শা আক্তার রুবি ও পুষ্পু রানী।

Share Button
December 2019
M T W T F S S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

দেশবাংলা