NEWSHEAD

সিলেটে নানা কর্মসূচিতে ঐতিহাসিক সাতই মার্চ পালিত হচ্ছে

Published: 07. Mar. 2020 | Saturday

নিজস্ব প্রতিবেদক : সিলেটে নানা কর্মসূচিতে ঐতিহাসিক সাতই মার্চ পালিত হচ্ছে।
এ উপলক্ষে সকালে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি নতুন প্রজন্মের কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাতই মার্চের ঐতিহাসিক ভাষণের তাৎপর্য তুলে ধরতে শিক্ষক-অভিভাবকদের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, পঁচাত্তর পরবর্তী দীর্ঘ সময় ধরে নতুন প্রজন্ম বাঙালির জাতির স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলন বিশেষ করে মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে যা জেনেছে বা শিখেছে তা ছিল বিকৃত। এতে দেশ ও জাতির ভবিষ্যৎ কাণ্ডারিরা বিভ্রান্ত হয়েছে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাষণ অত্যন্ত তাৎপর্যপূর্ণ হওয়ায়ই বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পেয়েছে।
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণ বারবার শুনতে হবে-নতুন প্রজন্মকে বারবার শোনাতে হবে।
বিশেষ অতিথি পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম বলেন, এই ভাষণের মধ্য দিয়ে বঙ্গবন্ধু স্পষ্ট করে দিয়েছিলেন, বাঙালি জাতির সামনে স্বাধীনতার বিকল্প নেই।
ম্যাজিস্ট্রেট মিছবাহ আহমদের পরিচালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম। আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ফরিদ উদ্দিন, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ভবতোষ রায় বর্মণ রানা, সিলটিভির প্রধান নির্বাহী আল আজাদ ও অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী।
এদিকে জেলা ও মহানগর আওয়ামী লীগের ২০ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিকেল পৌণে ৩টায় জেলা স্টেডিয়ামে স্মৃতিচারণমূলক আলোচনা অনুষ্ঠিত হবে।
এতে অংশ নেবেন, ভাষাসংগ্রামী সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্র মন্ত্রী ড এ কে আব্দুল মােমেন ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

Share Button
April 2020
M T W T F S S
« Mar    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

দেশবাংলা