NATIONAL
Prime Minister and Awami League President Sheikh Hasina said that Awami League came to power to give something to the people of the country but BNP comes to take || প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসে দেশের জনগণকে কিছু দেওয়ার জন্য; কিন্তু বিএনপি আসে নিতে
সংবাদ সংক্ষেপ
নতুন বাংলা বছরকে বরণ করতে প্রস্তুত জাতি || ঘরে ঘরে বরণডালা সিলেটে কথায় গানে ও নৃত্যে পুরনো বছরকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানালো নাট্য পরিষদ নগরবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন মেয়র আনোয়ারুজ্জামান নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ সিলেট মহানগর আওয়ামী লীগের বাংলা নববর্ষের শুভেচ্ছা বর্ষবরণ উপলক্ষে শিশু সংগঠন পাঠশালার বৈশাখী উৎসব আয়োজন গোয়াইনঘাটে পুলিশের তৎপরতায় পর্যটন এলাকায় হারিয়ে যাওয়া শিশু ফিরলো মায়ের কোলে Shafiq Chowdhury exchanged Eid greetings বিমানবন্দরে খোয়া যাওয়া এক প্রবাসীর ফোন ও পাসপোর্ট আরেক প্রবাসীর ঘর থেকে উদ্ধার প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী সংক্ষিপ্ত সফরে যুক্তরাজ্য যাচ্ছেন নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় প্রতিমন্ত্রী শফিক চৌধুরীর সিলেটে বর্ষবরণ || জেলা প্রশাসনের মঙ্গল শোভাযাত্রা সকাল ৯টায় বঙ্গবন্ধু মুজিব : ইতিহাস স্বীকৃত গণমানুষের অবিসংবাদিত নেতা || ম আমিনুল হক চুন্নু বিশেষ আয়োজন || বঙ্গবন্ধু মুজিব : ইতিহাস স্বীকৃত গণমানুষের অবিসংবাদিত নেতা Eid-ul-Fitr is celebrated all over the country Prime Minister greeted all Freedom Fighters

সিলেটে আওয়ামী লীগের ৪০ নেতার একসাথে গ্রেফতারের যুগপূর্তি

  • মঙ্গলবার, ১৪ মে, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : সিলেট জেলা ও মহানগর এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের ৪০ নেতাকে একসাথে গ্রেফতারের যুগপূর্তি উপলক্ষে আহুত সংবাদ সম্মেলনে ওয়ান-ইলেভেন সরকারের নিপীড়ন-নির্যাতনের নানা দিক তুলে ধরা হয়েছে।
মঙ্গলবার দুপরে জেলা পরিষদ মিলনায়তনে জেলা ও মহানগর আওয়ামী লীগ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে কারাভোগকারী নেতাদের কয়েকজন উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক জগলু চৌধুরী। এছাড়াও বক্তব্য রাখেন, দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ও জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা সহ সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন ও অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর সহ সভাপতি মুক্তিযোদ্ধা খালিক, সাংস্কৃতিক সম্পাদক প্রিন্স সদরুজ্জামান প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, সেনা সমর্থিত ঐ সরকারের বিরুদ্ধে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে করণীয় নির্ধারণে ২০০৭ সালের ১৪ মে সিলট মহানগরীর উপকন্ঠে বটেশ্বর এলাকায় ‘চাঁদবাগান’ নামের একটি ভবনে জেলা, মহানগর ও যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতৃবৃন্দ মধ্যাহ্ন ভোজে মিলিত হন। আলাপ-আলোচনার এক পর্যায়ে সেখান থেকে বয়স্ক ও অসুস্থদের বাদ দিয়ে গ্রেফতার করা হয় ৪০ জনকে। প্রত্যেকের বিরুদ্ধেই অস্ত্রবাজী, চাঁদাবাজী ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ আনা হয়।
উচ্চ আদালতের নির্দেশে কয়েক দফায় প্রায় ৩ মাসে নেতৃবৃন্দ মুক্তি পান।
সংবাদ সম্মেলন শেষে সেদিন গ্রেফতার হওয়া যুক্তরাজ্য আওয়ামী লীগের তৎকালীন সহ সভাপতি প্রয়াত ফারুক চৌধুরীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরতা পালন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

সংবাদ অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest