২৭ জানুয়ারি ২০২২

সারাদেশে দল গোছানোর কাজ শুরু করছে বিকল্পধারা : সক্রিয় হচ্ছে জাতীয় যুক্তফ্রন্ট

Published: ২৮. নভে. ২০২১ | রবিবার

বিকল্পধারা বাংলাদেশ বিজয়ের মাসের প্রথমদিন থেকে সারাদেশে দল গোছানোর কাজ শুরু করবে।
রবিবার অনুষ্ঠিত দলের বর্ধিতসভায় এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের কথা জানানো হয়েছে।
বিকল্পধারার মহাসচিব সাংসদ মেজর (অব) আবদুল মান্নানের সভাপতিত্বে শনিবার সন্ধ্যায় রাজধানীর মধ্য বাড্ডায় কেন্দ্রীয় কার্যালয়ে দুই দিনব্যাপী বর্ধিত সভার প্রথম অধিবেশন শুরু হয়। রাত ১০টায় পর্যন্ত চলার পর মুলতবি করা হয় সভা। রবিবার সকাল ১১টায় মুলতবি বর্ধিতসভা পুনরায় শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়।
বর্ধিতসভায় দলের মুখপাত্র ও প্রেসিডিয়াম সদস্য সাংসদ মাহী বি চৌধুরী সারাদেশে দল গোছানো ও সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে দলের প্রবীণ ও নবীন নেতৃত্বের সমন্বয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব করেন।
এ বিষয়ে বিশদ আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে মাহী বি চৌধুরীর নেতৃত্বে ১২ সদস্যের কর্মপরিকল্পনা প্রণয়ন কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় জানানো হয়, এই কর্মপরিকল্পনা প্রণয়ন কমিটি দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করে ভবিষ্যতে করণীয় বিষয়সমূহ এবং বিকল্পধারার সাংগঠনিক কার্যক্রম সুদৃঢ় করার লক্ষ্যে একটি কর্মপরিকল্পনা তৈরি করবে। প্রেসিডিয়াম সভায় উত্থাপনের পর তা কার্যকর করার ব্যবস্থা নেওয়া হবে।
বর্ধিতসভায় বিকল্পধারার নিজস্ব স্বকীয়তা বজায় রেখে দেশব্যাপী শক্তিশালী সংগঠন গড়ে তোলার জন্য নিষ্ক্রিয় কর্মীদের সক্রিয় এবং সংগঠনের কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে অঙ্গসংগঠন বিকল্প যুবধারা, বিকল্প শ্রমজীবীধারা, বিকল্প মহিলাধারা, বিকল্প স্বেচ্ছাসেবক ধারা, বিকল্প ছাত্রধারা ও বিকল্প চলচ্চিত্রধারা পুনর্গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য দলীয় প্রার্থীদের নিজ নিজ এলাকায় সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার জন্যে তাগিদ দেওয়া হয়।
বর্ধিত সভায় ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে বিকল্পধারার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিভিন্ন রাজনৈতিক দল নিয়ে গঠিত জাতীয় যুক্তফ্রন্টকে সক্রিয় করার লক্ষ্যে শরিকদের নিয়ে আগামী ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে একটি যৌথসভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া সভায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস সাড়ম্বরে উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বর্ধিত সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মজহারুল হক শাহ চৌধুরী, অধ্যাপক ডা রফিকুল ইসলাম চৌধুরী ও সাহিদুর রহমান, সহসভাপতি ওবায়দুর রহমান মৃধা ও বি এম নিজামুদ্দিন, যুগ্ম মহাসচিব এনায়েত কবীর, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, দপ্তর সম্পাদক ওয়াসিমুল ইসলাম, শ্রমজীবীধারার সভাপতি আইনুল হক, সাধারণ সম্পাদক আরিফুর রহমান সুমন, যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার, সহসভাপতি সম্রাট ইকবাল, জাহাঙ্গীর আলম নিশি ও তাসফিক মান্নান, বিকল্পধারার সহদপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বুলু, নাটোর জেলা আহ্বায়ক রাকিব হাসান, আনোয়ার হোসেন, আলিম উদ্দিন নাজিম, আবুল হাসেম দুর্জয়, হানিফ বেপারী, শওকত খান প্রমুখ।-সংবাদ বিজ্ঞপ্তি

Share Button
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31