৬ ডিসেম্বর ২০২১

সামাজিক অবক্ষয় রোধে ভিডিপি সদস্যদেরকে ভূমিকা রাখতে হবে

Published: ০৫. অক্টো. ২০২১ | মঙ্গলবার

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট জেলা কমান্ড্যান্ট ও কোর্স অধিনায়ক এনামুল খান বলেছেন, প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে স্বাবলম্বী হয়ে নিজ নিজ এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা এবং সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, যৌতুক, বাল্যবিয়ে, নারী নির্যাতন, ছিনতাই ও চাঁদাবাজীসহ সকল প্রকার সামাজিক অবক্ষয় রোধে তরুণ প্রশিক্ষণপ্রাপ্ত ভিডিপি সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
সোমবার জেলা আনসার-ভিডিপি কার্যালয়ের সম্মেলন কক্ষে অস্ত্রসহ ভিডিপি সদস্যদের মৌলিক প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সার্কেল অ্যাডজুট্যান্ট কোয়ার্টার মাস্টার এ এস এম এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রশিক্ষণ কর্মকর্তা ও ফেঞ্চুগঞ্জ উপজেলা আনসার-ভিডিপি অফিসার মো মাহমুদুল হক। এছাড়াও বক্তব্য রাখেন, বালাগঞ্জ উপজেলা প্রশিক্ষক মুন্না পাল, মাঠ প্রশিক্ষক হাবিলদার মো সায়েদ মিয়া ও প্রশিক্ষণার্থী মো জানু মিয়া।
পরে প্রধান অতিথি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগিতায় বিজয়ীসহ ৬ সদস্যকে পুরস্কার ও প্রশিক্ষণ সমাপনী সনদপত্র প্রদান করেন।
সিলেট মহানগরীর আখালিয়ায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণ কেন্দ্রের ১৬০ জন ভিডিপি সদস্যের ২য় ধাপে ২১ দিন মেয়াদী অস্ত্রসহ মৌলিক প্রশিক্ষণ গুলিছোঁড়া অনুশীলন ও লিখিত পরীক্ষার মাধ্যমে সম্পন্ন হয়েছে।
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেটে রেঞ্জ উপমহাপরিচালক মো নূরুল হাসান ফরিদী প্রশিক্ষণের উদ্বোধন করেন।
বিভাগীয় প্রশিক্ষক ছাড়াও ৮টি বিভাগের কর্মকর্তাগণ প্রশিক্ষণ দেন।-সংবাদ বিজ্ঞপ্তি

Share Button
December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031