NEWSHEAD

সরকার খেলোয়াড় ভাতা চালুর উদ্যোগ গ্রহণ করেছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

Published: 04. Aug. 2019 | Sunday

এস এম সুরুজ আলী, হবিগঞ্জ : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, সরকার মাদকের বিরুদ্ধে অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে। শুধু ক্রীড়াঙ্গন নয়, সব জায়গা থেকেই মাদক নির্মূল করা না গেলে সুস্থ জাতি গঠন করা সম্ভব নয়।
শনিবার দুপুরে বাহুবল উপজেলায় দ্য প্যালেস লাক্সারি রিসোর্টে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত দিনব্যাপী ‘এন্টি ডোপিং এডুকেশন এন্ড অ্যাওয়ার্নেস’ বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ক্রীড়াঙ্গনে কঠোর ভূমিকা থাকায় এখনও সারা বিশ্বে বাংলাদেশ ‘ডোপিং ফ্রি’ দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। এটা অব্যাহত রাখতে হবে। ডোপিংমুক্ত রাখার পাশাপাশি ক্রীড়াঙ্গনকে দুর্নীতি ও মাদক মুক্ত রাখতে সকলের আন্তরিকতা প্রয়োজন। সবাই মিলে ডোপিংয়ের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে যা ক্রীড়াবিদদের অসততা দূর করে তাদের নেতিবাচক মানসিকতার পরিবর্তন ঘটাবে ও সংশোধন করবে।
তিনি জানান, বর্তমান সরকার খেলোয়াড়দের জন্যও ভাতা চালুর উদ্যোগ গ্রহণ করেছে।
কর্মশালায় সভাপতিত্ব করেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড জাফর উদ্দীন। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন. জাতীয় ক্রীড়া পরিষদের সচিব ড মাসুদ করিম, ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ওমর ফারুক, হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক আমিতাভ পরাগ তালুকদার ও বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক। রিসোর্স পার্সন ছিলেন, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সহযোগী অধ্যাপক ডা শফিকুর রহমান, ক্রিকেট বোর্ডের ডা দেবাশীষ, ফুটবল ফেডারেশনের ডা আল ইমরান, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মেডিকেল টিমের সদস্য ডা ফারজানা আক্তার ভূঁইয়া ও লেফট্যানেন্ট কর্নেল শাহীন হোসেন।
কর্মশালায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং এর আওতাধীন দফতর ও সংস্থার কর্মকর্তাসহ সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা ও উপজেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি সহ  স্থানীয় ক্রীড়া সংগঠকগণ অংশ নেন।

Share Button
December 2019
M T W T F S S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

দেশবাংলা