JUST NEWS
A TWO-DAY LONG BANGLADESH CULTURAL FESTIVAL HAS STARTED IN SYLHET UNDER THE INITIATIVE OF SHILPAKALA ACADEMY
সংবাদ সংক্ষেপ
গোয়াইনঘাট উপজেলা কৃষক দলের কর্মীসভা অনুষ্ঠিত সিলেটে কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও শুদ্ধাচার কৌশল নিয়ে মন্ত্রীপরিষদ সচিবের আলোচনা সুনামগঞ্জ জেলা যুবলীগ আহবায়ক চপলকে কারণ দর্শানোর নোটিশ জকিগঞ্জ ও কানাইঘাটে চেয়ারম্যান ও মেম্বারদের সঙ্গে নাসিরের মতবিনিময় মাধবপুরে সার ও কীটনাশক দোকানে অভিযানে জরিমানা আদায় বিশ্বম্ভরপুরে বিনাধানের প্রচার ও সম্প্রসারণে মাঠ দিবস অনুষ্ঠিত পোয়েটসপিডিয়া বাংলার কমিটি গঠন : নেতৃত্বে ৪ দেশের বাঙালি সিলেটে বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিলেট মহানগর বিএনপির ওয়ার্ড সম্মেলন শুরু হচ্ছে শুক্রবার থেকে হযরত শাহ পরাণের ৩ দিনব্যাপী বার্ষিক ওরস শনিবার থেকে প্রধানমন্ত্রীর জন্মদিনে মহানগর মৎস্যজীবী লীগের আলোচনা সভা শেখ হাসিনার জন্মদিন উদযাপন করলো ২৩ নম্বর ওয়ার্ড আ লীগ শেখ হাসিনার জন্মদিনে দক্ষিণ সুরমা উপজেলা আ লীগের দোয়া প্রবাসী সাত ব্যবসায়ীকে গ্রেফতারে জালালাবাদ এসোসিয়েশন উদ্বিগ্ন সিলেটে আজ থেকে দুদিনব্যাপী বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিনে সিলেট ছিল উৎসবমুখর

সরকারি ক্রয়কারী ও ঠিকাদারদের নিয়ে জেলা ক্রয় সংলাপ ফোরাম গঠন

  • রবিবার, ১৩ নভেম্বর, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : সামাজিক সচেতনতা ও যোগাযোগ কার্যক্রমের আওতায় সরকারি ক্রয়কারী ও ঠিকাদারদের নিয়ে জেলা পর্যায়ে ১৫ সদস্য বিশিষ্ট গভর্নমেন্ট অ্যান্ড কন্ট্রাক্টর ফোরাম (ক্রয় সংলাপ ফোরাম) গঠন করা হয়েছে।
এলজিইডির নির্বাহী প্রকৌশলী গোলাম কিবরিয়া ও হক ট্রেডিং করপোরেশনের স্বত্বাধিকারী আব্দুল হক যথাক্রমে জেলা ক্রয় সংলাপ ফোরামের সদস্য সচিব নির্বাচিত হয়েছেন
পাবলিক প্রকিউরমেন্ট রিফর্ম প্রজেক্ট-২ এর আওতায় সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট-সিপিটিইউ, আইএমইডি, পরিকল্পনা মন্ত্রণালয়, বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস-বিসিসিপির সহায়তায় ইলেক্ট্রনিক গভর্নমেন্ট প্রকিউরমেন্ট (ই-জিপি) বিষয়ক সামাজিক সচেতনতা ও যোগাযোগ কার্যক্রম বাস্তবায়ন করছে।
এরই ধারাবাহিকতায় সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রবিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে ৫৮তম ক্রয় সংলাপ। এতে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন সিপিটিইউর মহাপরিচালক মো ফারুক হোসেন।
পর্যায়ক্রমে দেশের সকল জেলায় এ ধরনের ক্রয় সংলাপ ফোরাম গঠিত হবে। এর মূল উদ্দেশ্য হচ্ছে, সরকারি ক্রয় প্রক্রিয়ার সাথে জড়িত ক্রয়কারী সংস্থা ও ঠিকাদারদের মধ্যে সরকারি ক্রয় বিষয়ে পারস্পরিক ধারণা, অভিজ্ঞতা ও মত বিনিময়ের সুযোগ সৃষ্টি করা।
সংশ্লিষ্ট জেলার ক্রয়কারী প্রতিষ্ঠানসমূহ ও ঠিকাদারগণই এই ফোরামের সদস্য। নির্দিষ্ট সময় পর পর তারা দ্বি-পাক্ষিক বৈঠকে বসবেন। আলোচনার মাধ্যমে সরকারি ক্রয় প্রক্রিয়ায় উদ্ভুত বিভিন্ন অস্পষ্টতা দূর করবেন।  ফলে ক্রয় কার্যক্রম আরও গতিশীল হবে। সম্পর্ক উন্নয়নের মধ্য দিয়ে উভয় পক্ষের অধিকার ও দায় পূরণ নিশ্চিত হবে। চুক্তি বাস্তবায়নও সফল হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest