২৭ জানুয়ারি ২০২২

সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশী গণমাধ্যমকর্মীদের মিলন মেলা

Published: ০৫. জানু. ২০২২ | বুধবার

সাইফুল ইসলাম সুমন, শারজাহ, ইউএই : নতুন বছরের সূচনায় সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত গণমাধ্যমকর্মীরা ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমে কাঁধে কাঁধ মিলিয়ে সকল প্রকার মতপার্থক্য ভুলে প্রিয় বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরার অঙ্গীকার করলেন।
বাংলাদেশী কলম সৈনিকদের এই ঐকতান কোন সংগঠনের নামে নয়। পরিচয় ছিল একটিই। সবাই বাংলাদেশের। এই গর্বিত পরিচয়ে স্বতঃস্ফূর্তভাবে কঠিন প্রবাস জীবনে ভিন দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে থাকা প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার এক ঝাঁক কলম সৈনিক একত্রিত হয়েছিলেন।
শারজার একটি রেস্তোরা প্রাঙ্গণ রবিবার দুপুর থেকে বিকেল জুড়ে ছিল মাতৃভূমির গৌরবগাঁথা ইতিহাসের গল্পভরা। এই গল্প শোনার সারথি হয়েছিলেন বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বি এম জামাল হোসাইন। নানারকম প্রতিযোগিতার পাশাপাশি গণমাধ্যম কর্মীদের সঙ্গে প্রাণবন্ত আলোচনায় সময় কাটান তিনি। অনুষ্ঠান সঞ্চালনা করেন, ৫২ টিভির বার্তা সম্পাদক তিশা সেন। স্বাগত বক্তব্য রাখেন, সময় সংবাদের আমিরাত প্রতিনিধি শিবলী আল সাদিক। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, একুশে টিভি প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদার, আরটিভি প্রতিনিধি মাহবুব হাসান হৃদয়, দুর্জয় টিভির সম্পাদক এম এ মুছা, বাংলাটিভি ও কালের কণ্ঠ প্রতিনিধি আব্দুল মান্নান, ৭১ টিভি প্রতিনিধি ও ৫২ টিভির সম্পাদক লুৎফুর রহমান, বাংলাটিভির দুবাই ও উত্তর আমিরাত প্রতিনিধি শেখ ফয়সাল সিদ্দিকী ববি, দৈনিক পূর্বকোণ প্রতিনিধি নাসিম উদ্দিন আকাশ, নিউজ টোয়েন্টিফোর প্রতিনিধি আব্দুল আলিম সাইফুল, মাইটিভি প্রতিনিধি শামসুর রহমান সোহেল, ৫২ টিভির বার্তা প্রধান আমিনুল হক, সি প্লাস টিভির আমিরাত প্রতিনিধি ইশতিয়াক আসিফ, বাংলাদেশ সমাচারের চট্টগ্রামে বিশেষ প্রতিনিধি গিয়াস উদ্দিন সিকদার, এটিএন বাংলা প্রতিনিধি ওবায়দুল হক মানিক, একাত্তর টিভির ক্যামেরাপার্সন জাবেদ আহমদ, কে টিভি প্রতিনিধি নূরুল্লাহ খান, সি এন এন বাংলা প্রতিনিধি ওসমান চৌধুরী, বঙ্গটিভি প্রতিনিধি মোহাম্মদ সেলিম, এসএনটিভি প্রতিনিধি মামুন মাহিন ও দি বাংলাদেশ টুডে প্রতিনিধি সাইফুল আলম সুমন।
কনসাল জেনারেল বি এম জামাল হোসেন বলেন, সাংবাদিকরাই পারেন সমাজের অসঙ্গতি তুলে ধরে সমাজে পরিবর্তন আনতে। এ জন্য সাংবাদিকদেরকে মেধা আর পেশাগত দায়িত্ব পালনে সচেষ্ট থাকতে হবে।
অপসাংবাদিকতাকে নিরুৎসাহিত করতে তিনি সকলের প্রতি আহবান করেন।
অনুষ্ঠানে সাংবাদিকদের পক্ষ থেকে কনসাল জেনারেলকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
কনসাল জেনারেল অনুষ্ঠানে সাংবাদিকতার মান উন্নয়নে স্ক্রিপ্ট লেখা প্রতিযোগিতা, ফটোগ্রাফি প্রতিয়োগিতা ও টেলিভিশন সাংবাদিকতা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

Share Button
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31