শেখ হাসিনার সরকার শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন করেছে : পররাষ্ট্র মন্ত্রী

Published: 24. Nov. 2019 | Sunday

পররাষ্ট্র মন্ত্রী ড এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন করেছে। বছরের প্রথমদিন বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে তুলে দিচ্ছে নতুন বই। নারী শিক্ষায়ও অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছে।
তিনি আরো বলেছেন, প্রতিবছর প্রায় ২ কোটি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। এতে পড়ালেখার প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বৃদ্ধি পায়।
রবিবার দুপুরে সিলেট জেলা পরিষদের ২০১৮-১৯ অর্থ বছরে ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
পররাষ্ট্র মন্ত্রী এ উদ্যোগের জন্যে জেলা পরিষদকে ধন্যবাদ জানান। একই সাথে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদেরকে কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে নিজেদের গড়ে তোলার উপদেশ দেন।
তিনি বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার সোনার মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।
জেলা পরিষদ মিলনায়তনে সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও সীমান্তিকের চিফ পেট্রন ড আহমদ আল কবির। স্বাগত বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিনহা। পরিচালনায় ছিলেন, জেলা পরিষদ সদস্য মতিউর রহমান ও সাঁটলিপিকার এ কে এম কামারুজ্জামান মাছুম। এছাড়াও বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য আমাতুজ জাহুরা রওশন জেবীন রুবা, ইমাম উদ্দিন চৌধুরী, সাজনা সুলতানা হক চৌধুরী, নূরুল ইসলাম ও শামীম আহমদ।

Share Button
June 2020
M T W T F S S
« May    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

দেশবাংলা