NATIONAL
Prime Minister and Awami League President Sheikh Hasina said that Awami League came to power to give something to the people of the country but BNP comes to take || প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসে দেশের জনগণকে কিছু দেওয়ার জন্য; কিন্তু বিএনপি আসে নিতে
সংবাদ সংক্ষেপ
শাল্লায় মঙ্গল শোভাযাত্রা ও গানে গানে শুভ নববর্ষ উদযাপিত নতুন বাংলা বছরকে বরণ করতে প্রস্তুত জাতি || ঘরে ঘরে বরণডালা সিলেটে কথায় গানে ও নৃত্যে পুরনো বছরকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানালো নাট্য পরিষদ নগরবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন মেয়র আনোয়ারুজ্জামান নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ সিলেট মহানগর আওয়ামী লীগের বাংলা নববর্ষের শুভেচ্ছা বর্ষবরণ উপলক্ষে শিশু সংগঠন পাঠশালার বৈশাখী উৎসব আয়োজন গোয়াইনঘাটে পুলিশের তৎপরতায় পর্যটন এলাকায় হারিয়ে যাওয়া শিশু ফিরলো মায়ের কোলে Shafiq Chowdhury exchanged Eid greetings বিমানবন্দরে খোয়া যাওয়া এক প্রবাসীর ফোন ও পাসপোর্ট আরেক প্রবাসীর ঘর থেকে উদ্ধার প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী সংক্ষিপ্ত সফরে যুক্তরাজ্য যাচ্ছেন নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় প্রতিমন্ত্রী শফিক চৌধুরীর সিলেটে বর্ষবরণ || জেলা প্রশাসনের মঙ্গল শোভাযাত্রা সকাল ৯টায় বঙ্গবন্ধু মুজিব : ইতিহাস স্বীকৃত গণমানুষের অবিসংবাদিত নেতা || ম আমিনুল হক চুন্নু বিশেষ আয়োজন || বঙ্গবন্ধু মুজিব : ইতিহাস স্বীকৃত গণমানুষের অবিসংবাদিত নেতা Eid-ul-Fitr is celebrated all over the country

শুধু ভাঙ্গাগড়া নয়-নাগরিক সুবিধাকে প্রাধান্য দেয়া উচিত : আসাদ

  • সোমবার, ১৫ জুলাই, ২০১৯

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রশাসক আসাদ উদ্দিন আহমদ ভাঙ্গাগড়ার পাশাপাশি নাগরিক সুবিধাকে প্রাধান্য দেয়া উচিত বলে অভিমত প্রকাশ করেছেন।
সোমবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি সিলেট মহানগরীতে চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে সৃষ্ট জনদুর্ভোগ ও ব্যবসায়ীদের নানা সমস্যা প্রসঙ্গে এ অভিমত ব্যক্ত করেন।
আসাদ উদ্দিন আহমদ বলেছেন, উন্নয়ন কর্মকাণ্ডের নামে অপরিকল্পিতভাবে মহানগরীর প্রায় প্রতিটি রাস্তায় খোঁড়াখুঁড়িতে নগরবাসীর জীবনে নেমে এসেছে চরম ভোগান্তি। এসব গুরুত্বপূর্ণ সড়ক ৪-৫ মাস আগে খোঁড়া হলেও এখন পর্যন্ত কাজ শেষ হওয়ার কোন লক্ষণ দেখা যাচ্ছেনা। এতে যেমনি চলাচলে বিঘ্ন ঘটছে তেমনি ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখিন হচ্ছেন। এ নিয়ে তাদের মনে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।
তিনি বলেন, চলমান কাজগুলো ঠিকাদাররা নিজেদের খেয়াল-খুশি মতো করে যাচ্ছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এসব বিষয়ে কোন দায়দায়িত্ব আছে বলে মনে হয় না। ফলে জনগণের ভোগান্তি অসহনীয় মাত্রায় গিয়ে পৌঁঁছেছে।
সিলেট চেম্বার প্রশাসক উল্লেখ করেন, সেবাধর্মী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটি যেন দিন দিন জনবান্ধব প্রতিষ্ঠানের বদলে স্বেচ্ছাচারী ও একক আধিপত্যের প্রতিষ্ঠানে পরিণত হচ্ছে। সৌন্দর্য্যবর্ধনের নামে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের অস্বিত্ব ছলে বলে কৌশলে হুমকির মুখে ফেলে দেয়া হচ্ছে।
তিনি আগামী একমাসের মধ্যে গুরুত্বপূর্ণ রাস্তাগুলো চলাচলের উপযোগী ও যে সমস্ত বাসা-বাড়ির সীমানা প্রাচীর ভাঙ্গা হয়েছে সেগুলো পুণ:নির্মাণ করার এবং জনদুর্ভোগ এড়াতে জনবহুল এলাকাগুলোতে একই সাথে একাধিক উন্নয়ন কাজ পরিচালনা না করার জন্য সিলেট সিটি কর্পোরেশন কর্তৃপক্ষকে অনুরোধ জানান।
বিবৃতিতে তিনি আরো বলেন, মহানগরীর উন্নয়ন প্রকল্পগুলো নিয়ে বর্ষা মৌসুমে দরপত্র আহবান ও ঠিকাদার নির্বাচনসহ যাবতীয় কাজ গুছিয়ে রাখা যেতে পারে। এতে পরবর্তী বর্ষার আগে সেইসব কাজ বাস্তবায়ন সম্ভব হবে। ফলে কাজের মান ভালো হবে-অপচয়ও কমবে।
শুধু ভাঙ্গা-গড়া নয়, নাগরিক সুবিধাকে প্রাধান্য দেয়া উচিত বলেও আসাদ উদ্দিন আহমদ অভিমত রাখেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

সংবাদ অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest