৬ ডিসেম্বর ২০২১

শায়েস্তাগঞ্জে সাংসদের চেষ্টায় প্রায় ২৯ কোটি টাকার উন্নয়ন প্রকল্প গ্রহণ

Published: ০৯. অক্টো. ২০২১ | শনিবার

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভায় বর্জ্য ব্যবস্থাপনা, বিশুদ্ধ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে ২৮ কোটি ৮৫ লাখ টাকার ৩টি উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও শায়েস্তাগঞ্জ পৌরসভা এসব প্রকল্প বাস্তবায়ন করবে।
প্রকল্পগুলোর মধ্যে রয়েছে ১০ কোটি ৫৩ লাখ টাকায় ৪টি টেস্ট টিউবওয়েল, ১টি প্রোডাকশন টিউবওয়েল, ৩টি পাম্প হাউজ, ৫০টি ওয়াটার পয়েন্ট, ১টি গ্রাউন্ড ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট ও ১টি ওভারহেড ওয়াটার ট্যাংক।
আরও রয়েছে, ১৪ কোটি ৩৩ লাখ টাকায় ১০টি পাবলিক টয়লেট, ১৮টি কমিউনিটি ল্যাট্রিন, ৫ কিলোমিটার প্রাইমারি ড্রেন, ১টি স্লাজ ট্রিটমেন্ট প্ল্যান্ট, ১টি সলিড ওয়েস্ট কম্পোস্টিং সিস্টেম, ৩৬টি কমিউনাল বিল ও একটি সলিড ওয়েস্ট শেড।
এছাড়া ৩ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে ১৬ কিলোমিটার পানির লাইন, দেড় হাজার বাড়িতে পানির সংযোগসহ পানির মিটার ও ৮টি স্ট্রিট হাইড্রেন্ট করা হবে।
শায়েস্তাগঞ্জ পৌরসভা সূত্রে জানা গেছে, প্রকল্পগুলো বাস্তবায়নের দায়িত্ব পেয়েছে, ঠিকাদারি প্রতিষ্ঠান লিবার্টি ট্রেডার্স, এবিএম লিমিটেড ও আরএফল প্লাস্টিক কোম্পানি। চুক্তিতে আগামী দেড় বছরের মধ্যে উন্নয়ন কাজগুলো সমাপ্ত হওয়ার শর্ত রয়েছে।
শনিবার দুপুরে প্রকল্পভুক্ত বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো আবু জাহির। এ সময় উপস্থিত ছিলেন, শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, পৌরসভার মেয়র এম এফ আহমেদ অলি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজিউর রহমান ইমরান, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ সরদার, হবিগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপপরিচালক নূরুল কবীর ভূঁইয়া ও শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মো আবু জাহির বলেন, শায়েস্তাগঞ্জ একটি অবহেলিত অঞ্চল ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখানে পর্যায়ক্রমে উপজেলা ও পৌরসভা বাস্তবায়ন করা হয়েছে। গড়ে তোলা হয়েছে শিল্পাঞ্চল। শায়েস্তগঞ্জ এখন জেলার সবচেয়ে আলোকিত অঞ্চল হয়ে উঠেছে।
প্রকল্পগুলো বাস্তবায়নে যেন কোন ত্রুটি না থাকে সে বিষয়ে সংশ্লিষ্টদের তিনি সতর্ক করে দেন।
শায়েস্তাগঞ্জ পৌর কর্তৃপক্ষ জানিয়েছে, সংসদ সদস্য অ্যাডভোকেট মো আবু জাহিরের ঐকান্তিক প্রচেষ্টায় প্রকল্পগুলো বাস্তবায়িত হচ্ছে।

 

Share Button
December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031