শাহ মনসুর আলী নোমানের একটি প্রতিবেদন পুরস্কারের জন্য মনোনীত

Published: 10. Oct. 2016 | Monday

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় সাপ্তাহিক ‘এই সময়’ পত্রিকায় প্রকাশিত সাংবাদিক শাহ মনসুর আলী নোমানের একটি প্রতিবেদন পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।
‘এই সময়’ পত্রিকার ২৫শে সেপ্টেম্বর ২০১৬, বর্ষ ০৩, সংখ্যা-৩৭ এ প্রকাশিত ‘কুশিয়ারার ভাঙ্গন রোধ করুন’ শিরোনামের সচিত্র প্রতিবেদনের জন্য পত্রিকা কর্তৃপক্ষ শাহ মনসুর আলী নোমানকে বিজয়ী ঘোষণা করেছেন।
শাহ মনসুর আলী নোমান জানান, আমার প্রতিবেদনটি সপ্তাহের সেরা লেখা হিসেবে পুরস্কারের জন্য মনোনীত করায় ‘এই সময়’ পত্রিকা কর্তৃপক্ষকে ধন্যবাদ; কিন্তু যে বিষয়ে সচিত্র প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে, অর্থাৎ প্রমত্তা কুশিয়ারা নদীর ভাঙ্গন থেকে আমাদের প্রিয় দীঘলবাঁক এলাকাকে রক্ষা ও নদী ভাঙ্গনে সর্বহারা লোকদের পুনর্বাসন কল্পে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ গ্রহণ করলে আমি গর্বিত, আনন্দিত ও খুশি হবো।
শাহ মনসুর আলী নোমান বিভিন্ন সমস্যায় জর্জরিত, নিপীড়িত ও অবহেলিত জনগোষ্ঠীর বিভিন্ন সমস্যা গণমাধ্যমে প্রকাশ করে কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট করতে প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।
গণমুখী সাংবাদিক ও মানবাধিকার কর্মী শাহ মনসুর আলী নোমান মানবাধিকার প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য এ বছর ২১শে সেপ্টেম্বর বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে আয়োজিত জাতিসংঘ ঘোষিত বিশ্ব শান্তি দিবস উপলক্ষে অনুষ্ঠানে ‘সম্মাননা স্মারক’ লাভ করেন।
রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রিধারী শাহ মনসুর আলী নোমান নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্যের পিএস হিসেবে কর্মরত। তিনি সম্প্রতি সিলেট মেট্রোপলিটন ল কলেজ থেকে (জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে) এলএলবি পার্ট-১ (২০১৫) পরীক্ষায় ২য় শ্রেণিতে উত্তীর্ণ হন এবং বর্তমানে এলএলবি চূড়ান্ত বর্ষে অধ্যয়নরত।

Share Button
July 2020
M T W T F S S
« Jun    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

দেশবাংলা