NEWSHEAD

শাবিপ্রবিকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চান উপাচার্য : আল আজাদ

Published: 24. Aug. 2017 | Thursday

খ্যাতিমান শিক্ষাবিদ, অভিজ্ঞ শিক্ষক নেতা ও দক্ষ সংগঠক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-শাবিপ্রবির উপাচার্য পদে সোমবার দুপুরে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।
এই গুরু দায়িত্ব গ্রহণ করেই তিনি ব্যস্ত হয়ে পড়েন প্রায় ২৬ দিন ধরে অভিভাবকশূন্য শাবিপ্রবির আটকে থাকা ফাইলপত্রে সই করতে। তবে ফাঁকে ফাঁকে শুভেচ্ছা বিনিময় করেন সহকর্মীদের সাথে-প্রিয় শিক্ষার্থীদের সঙ্গে। এই সুযোগে নানা বিষয়ে জানতেও চেষ্টা করেন।
এ সময় পেশাগত দায়িত্ব পালনে উপস্থিত ছিলাম শাবিপ্রবিতে। স্বাগত জানানোর সুযোগ হয় তাকে। কথা বলি তার সাথে। তিনি এত ব্যস্ততার মধ্যেও সময় দেন।
প্রায় ৫ মিনিটের এই সাক্ষাতকালে নিজের স্বপ্ন, পরিকল্পনা ও প্রত্যাশা তুলে ধরে দৃঢ় আত্মবিশ্বাস নিয়েই জানান, তিনি শাবিপ্রবিকে সবার সহযোগিতায় শিক্ষা ও গবেষণা সহ সবদিক দিয়ে অন্যসব গণ (পাবলিক) বিশ্ববিদ্যালয়ের উপরে নিয়ে যেতে চান।
এ প্রসঙ্গে উপাচার্য উল্লেখ করেন, এই শিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষা ও গবেষণার মানের দিক থেকে সামনেই রয়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টার আরো এগিয়ে নিতে হবে।
অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ বলেন, দেশের প্রথম এই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অত্যন্ত জ্ঞানী ও পরিশ্রমী শিক্ষক, দক্ষ কর্মকর্তা-কর্মচারী এবং মেধাবী শিক্ষার্থী রয়েছেন। তারা তাদের জ্ঞান, দক্ষতা ও মেধার প্রমাণ দিয়েছেন বিভিন্ন সময়ে। তাদেরকে সাথে নিয়ে এ প্রতিষ্ঠানটিকে নতুন উচ্চতায় নিতে যাবার চেষ্টা করবো।
তিনি বলেন, দেশে বিদেশে এই শিক্ষা প্রতিষ্ঠানের রয়েছে প্রচুর খ্যাতি। এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে সেশনজট নিয়ে আসতে চাই শূন্যে। শিক্ষক স্বল্পতা দূর করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো খুব শিগগির। সকল ক্ষেত্রেই স্বচ্ছতা নিশ্চিত রাখবো। উপযুক্ত পরিবেশে সবাইকে নিয়ে কাজ করবো সততা ও নিষ্ঠার সাথে। তবে সর্বক্ষেত্রে গুণগত মানকে সবসময় সর্বাধিক গুরুত্ব দেবো।
অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ জানান, ভৌত অবকাঠামো উন্নয়নে সরকার প্রয়োজনীয় অর্থ ও সহযোগিতা দিচ্ছে। আরো সহায়তা আসবে। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান সহ সবাই সহযোগিতা দিচ্ছেন-দিয়ে যাবেন।
উপাচার্য নিজেকে শাবিপ্রবি পরিবারের একজন সদস্য উল্লেখ করে এই শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে নিজের মেধা সহ সকল সুযোগ ও ক্ষমতা কাজে লাগানোর প্রত্যয় ব্যক্ত করেন।
অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ বলেন, শিক্ষা ছাড়া কিছুই হয়না, স্বপ্ন পূরণ হয়না এবং উন্নয়ন টেকসই হয়না।

Share Button
February 2020
M T W T F S S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  

দেশবাংলা