র‌্যাব ও পরিবেশ অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায় অস্ত্র ও মাদকসহ গ্রেফতার ৪

Published: 10. Feb. 2021 | Wednesday

নিজস্ব প্রতিবেদক : সিলেটে র‌্যাব ৯ ও পরিবেশ অধিদপ্তরের অভিযানে পরিবেশ সংক্রান্ত বিধিবিধান ভঙ্গ করার অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা, অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার এবং ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ সিলেট ক্যাম্পের একটি আভিযানিক দল মঙ্গলবার সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত মেজর মো শওকাতুল মোনায়েম, এএসপি ওবাইন ও জাতীয় পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এমরান হোসাইনের নেতৃত্বে সিলেটের বিয়ানীবাজার উপজেলা এলাকায় অভিযান পরিচালনা করে সরকারি বিধিবিধান ভঙ্গ করার অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে ৬ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করে।
ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আজিজ স মিলকে ২০ হাজার টাকা, মেসার্স তিলপাড়া ব্রিক্সকে ১ লাখ ৫০ হাজার টাকা ও মেসার্স আল আমিন ব্রিক্সকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।
একইদিন দুপুর সাড়ে ১২টার দিকে র‌্যাব-৯ সিলেট ক্যাম্পের মেজর মো শওকাতুল মোনায়েম, অতিরিক্ত পুলিশ সুপার বসু দত্ত চাকমা ও এএসপি ওবাইনের নেতৃত্বে একটি আভিযানিক দল সিলেটের কানাইঘাট উপেজলার আগফৌদ নারায়নপুর এলাকা থেকে ১টি পাইপগান সদৃশ বস্তু ও ৬ রাউন্ড কার্তুজসহ অস্ত্র ব্যবসায়ী আজির উদ্দিনকে (পিতা মৃত সুরুজ মিয়া, গাজীপুর, কানাইঘাট, সিলেট) গ্রেফতার করে।
এছাড়া র‌্যাব-৯ সুনামগঞ্জ ক্যাম্পের পৃথক দুইটি আভিযানিক দল এএসপি মো আব্দুল­াহর নেতৃত্বে বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর বাজার ও সদর উপজেলার হালুয়াঘাট খেয়াঘাটের দক্ষিণপাড় এলাকা থেকে ২৮ বোতল বিদেশী মদসহ মাদক কারবারি মকবুল হোসেন (পিতা মো চাঁন মিয়া, উত্তর কাপনা গুচ্ছগ্রাম, বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ) ও আব্দুল মান্নানকে (পিতা মৃত সুবেদ আলী, পলাশ, বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ) গ্রেফতার করে।
এর আগের দিন সোমবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের মেজর আহমেদ নোমান জাকি ও এএসপি আফসান-আল-আলমের নেতৃত্বে একটি আভিযানিক দল হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রাজারবাজার এলাকা থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার পরোয়ানাভুক্ত পলাতক আসামি লিটন মিয়া ওরফে বাঘা লিটনকে (পিতা জাহাঙ্গীর মিয়া, দক্ষিণ হাতুণ্ডা, চুনারুঘাট, হবিগঞ্জ) গ্রেফতার করে।
একদিন রাত পৌণে ৯টার দিকে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের মেজর আহমেদ নোমান জাকি ও এএসপি আফসান-আল-আলমের নেতৃত্বে একটি আভিযানিক দল হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার চাঁনপুর এলাকা থেকে ১০ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ পেশাদার মাদক ব্যবসায়ী বিশাল তাঁতিকে (পিতা নুরুজিত তাঁতি, নালুয়া চা বাগান, চুনারুঘাট, হবিগঞ্জ) গ্রেফতার করে।
এসব অভিযানে আদায়কৃত জরিমানার টাকা সরকারি কোষাগারে এবং আলামতসহ গ্রেফতারকৃতদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Share Button
February 2021
M T W T F S S
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728

দেশবাংলা