রাষ্ট্রশক্তির জোরে খেতাব কেড়ে নিলেও জনমনে জিয়া অম্লান থাকবেন

Published: 02. Mar. 2021 | Tuesday

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী মিজান বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ছিলেন। মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে স্বাধীনতার পর তাকে রাষ্ট্রীয়ভাবে ‘বীর উত্তম’ খেতাব দেওয়া হয়। রাষ্ট্রশক্তির জোরে খেতাব কেড়ে নেওয়ার চেষ্টা করা হলেও জনমনে যে ইতিহাস রচিত হয়ে আছে তা কখনও মুছে ফেলা যাবে না। জিয়াউর রহমানের কীর্তি দেশবাসীর অন্তরে অম্লান হয়ে আছে।
সোমবার বিকেলে একটি কমিউনিটি সেন্টারে সুনামগঞ্জের ছাতক উপজেলার ভাতগাঁও ইউনিয়ন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মিজানুর রহমান চৌধুরী মিজান জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) বৈঠকে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রস্তাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
ভাতগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক এস. এম ছমরু মিয়ার পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, ছাতক উপজেলা বিএনপির আহ্বায়ক ফারুক আহমেদ, যুগ্ম আহ্বায়ক নিজাম উদ্দিন, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, সহ প্রকাশনা সম্পাদক গোলাম হোসেন শাকিল, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক ছায়াদুজ্জামান ছায়াদ, ভাতগাঁও ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ডা. শাহ সৈয়দুর রহমান, সিংচাপইড় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সায়েম আহমদ, ছাতক উপজেলা যুবদলের আহ্বায়ক সদরুল আমিন সোহান ও যুগ্ম আহ্বায়ক সৈয়দ মনসুর আলী। এছাড়াও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Share Button
April 2021
M T W T F S S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

দেশবাংলা