২৭ জানুয়ারি ২০২২

রাষ্ট্রপতি ক্ষমা করলে দেশের বাইরে যেতে পারবেন খালেদা : মৌলভীবাজারে হানিফ

Published: ২৯. ডিসে. ২০২১ | বুধবার

মৌলভীবাজার প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সংসদ সদস্য মাহবুবুল আলম হানিফ বলেছেন, বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী ছিলেন এটা যেমনি সত্য, তেমনি এটাও সত্য যে, তিনি এখন দণ্ডপ্রাপ্ত কয়েদী। আইনে দণ্ডপ্রাপ্ত কয়েদীর কোনভাবেই দেশের বাইরে যাওয়ার সুযোগ নেই। কারণ দণ্ডপ্রাপ্ত ব্যক্তি রাষ্ট্রের বাইরে যাওয়া মানে তাকে আর দেশের আইন ছুঁতে পারবেনা। তবে দণ্ড মওকুফ হলে তিনি মুক্ত মানুষ হিসেবে দেশের বাইরে যেকোন জায়গায় যেতে পারবেন।
মঙ্গলবার রাতে জেলা প্রশাসনের আয়োজনে ও দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ‘বিজয়ের অগ্রযাত্রায় পঞ্চাশ বছরে বাংলাদেশ উৎসব’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মাহবুবুল আলম হানিফ বিএনপি নেতাদেরকে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি না লিখে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ দিয়ে বলেন, রাষ্ট্রপতি খুবই দয়ালু। তিনি তার দণ্ড মওকুফ করে দিতে পারেন; কিন্তু বিএনপি নেতৃবৃন্দ এটা করবেনা। কেননা, তারা বেগম খালেদা জিয়ার অসুস্থতাকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুটতে চান।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে ও মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো কামাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, সাবেক সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন ও পৌরসভার মেয়র মো ফজলুর রহমান।
অনুষ্ঠানে বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে জনপ্রিয় ব্যান্ডদল ‘চিরকুট’ সংগীত পরিবেশন করে।

Share Button
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31