যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য কেন্দ্রিক আন্তর্জাতিক ভার্চুয়াল সভা

Published: 16. Nov. 2021 | Tuesday

বদরুল মনসুর, লন্ডন : বঙ্গবন্ধুর নির্দেশে ও মুক্তিযুদ্ধের অন্যতম যুব সংগঠক শেখ ফজলুল হক মণির নেতৃত্বে প্রতিষ্ঠিত বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইউ কে বিডি টিভিতে ‘সংকটে, সংগ্রামে, অর্জনে ও মানবিকতায় বাংলাদেশ যুবলীগ’ শিরোনামে সোমবার আন্তর্জাতিক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি ছিলেন, যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও যুক্তরাজ্য আওয়ামী লীগের বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ। ইউ কে ওয়েলস যুবলীগের সাবেক সভাপতি ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান মকিস মনসুরের সভাপতিত্বে ও নিউপোর্ট যুবলীগের সভাপতি ও ইউকে বিডি টিভির ফাইন্যান্স ডিরেক্টর শাহ্ শাফি কাদিরের উপস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, যুবলীগের কেন্দ্রীয় উপ মহিলা বিষয়ক সম্পদক সৈয়দা সানজিদা মহসিন, যুবলীগের কেন্দ্রীয় নেতা আব্দুল কালাম আজাদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ হরমুজ আলী, যুক্তরাজ্য যুবলীগের সহসভাপতি সামসাদুর রহমান রাহিন, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল আহমেদ খান ও বৃসটল যুবলীগের সভাপতি খায়রুল আলম লিংকন।
বক্তারা বলেন, ১৯৭২ সালের ১১ নভেম্বর জাতীয় চার মুলনীতিকে সামনে রেখে বেকারত্ব ও দারিদ্র দূরীকরণ, শিক্ষা সম্প্রসারণ, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদান, অসাম্প্রদায়িক বাংলাদেশ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং যুবসমাজের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মণির নেতৃত্বে যুবলীগ আত্মপ্রকাশ করে।
তারা বলেন, আন্দোলন-সংগ্রমের দীর্ঘ পথ পাড়ি দিয়ে যুবলীগ এশিয়ার সর্ব বৃহৎ মানবিক সংগঠনে পরিণত হয়েছে।
নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন, যুবলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আত্মমর্যাদাশীল বাংলাদেশ গড়ে তুলতে আরও বলিষ্ঠ ভৃমিকা রাখবে।

Share Button
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930