যুক্তরাজ্যে জাতীয় নেতা আব্দুর রাজ্জাকের ৯ম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা অনুষ্ঠিত

Published: 29. Dec. 2020 | Tuesday

লন্ডন প্রতিনিধি : মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক পানিসম্পদ মন্ত্রী, জাতীয় নেতা আব্দুর রাজ্জাকের ৯ম মৃত্যুবার্ষিকীতে যুক্তরাজ্যে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার ব্রিটেনের প্রবাস বাংলা টিভির হ্যালো ওয়েলসে ‘চির অম্লান জননেতা আব্দুর রাজ্জাক’ শিরেনামে এই ভার্চুয়াল স্মরণসভা প্রচারিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন, অমর একুশের কালজয়ী গানের রচয়িতা প্রখ্যাত সাংবাদিক-কলামিস্ট আব্দুল গাফ্ফার চৌধুরী। যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে ও হ্যালো ওয়েলসের প্রেজেন্টার ইঞ্জিনিয়ার মোহাম্মদ হারুন অর রশিদের উপস্থাপনায় স্মরণসভায় বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন (পল্টু), জাতীয় ছাত্রলীগের সাবেক সভাপতি নূরুল ফজল বুলবুল, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ. যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম. এ সালাম, যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা দেওয়ান গৌস সুলতান, উপদেষ্টা অ্যাডভোকেট শাহ ফারুক আহমদ, ইউকে বিডি টিভির চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর ও ম্যানচেস্টার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ জাফর আহমদ।
বক্তারা বলেন, আব্দুর রাজ্জাক ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে একজন বলিষ্ঠ সৈনিক এবং মানুষ, মানবতা ও উন্নয়নের আজন্ম সাধক। ছিলেন কর্মীবান্ধব নেতা। সারাটি জীবন দেশের জন্যে-মানুষের জন্য সংগ্রাম করেছেন।
নেতৃবৃন্দ আরো বলেন, তিনি যুদ্ধাপরাধের বিচার দাবির আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। কোনো লোভ-লালসা তার ব্যক্তিত্বের কাছে স্থান পায়নি। সৎ জীবনযাপন ও রাজনৈতিক প্রজ্ঞার মাধ্যমে স্বাধীন বাংলার পূর্ববর্তী ও পরবর্তী রাজনৈতিক ব্যক্তিদের তালিকায় স্থান করে নেন।

Share Button
January 2021
M T W T F S S
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

দেশবাংলা