যথাযোগ্য মর্যাদায় মৌলভীবাজার ও মাধবপুর মুক্ত দিবস উদযাপন

Published: 08. Dec. 2019 | Sunday

মৌলভীবাজার প্রতিনিধি : জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বিজয় শোভাযাত্রা ও আলোচনা সভা সহ নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মৌলভীবাজারে পাক হানাদার মুক্ত দিবস উদযাপিত হয়েছে।
দিনটি উপলক্ষে রবিবার সকাল ৯টায় শহরের চাঁদনীঘাটে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়। এরপর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন, সংসদ সদস্য নেছার আহমদ। এছাড়াও জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে বের করা হয় বিজয় শোভাযাত্রা। আলোচনা সভা অনুষ্ঠিত হয় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে। জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে এতে স্মৃতিচারণ ও আলোচনা করেন, সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার আলম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আজমল হোসেন ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন।
মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলা হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।
১৯৭১ সালের ৬ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে মাধবপুর উপজেলাকে মুক্ত করা হয়।
এ ঐতিহাসিক দিনটি উপলক্ষে শনিবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের উদ্যোগে বিজয় শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ঢাকা-সিলেট মহাসড়ক সহ শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।
পরে এক সমাবেশে বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন কাজী কবির উদ্দিন, আব্দুল মালেক মধু ও ফুল মিয়া।

Share Button
August 2020
M T W T F S S
« Jul    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

দেশবাংলা